ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

নিরপেক্ষ সরকারের অধীনে মানুষের কাঙ্ক্ষিত নির্বাচন হবে: শামীম 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২১
নিরপেক্ষ সরকারের অধীনে মানুষের কাঙ্ক্ষিত নির্বাচন হবে: শামীম  ...

চট্টগ্রাম: দেশের সংকট নিরসনে বর্তমান সরকারের পদত্যাগ এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে গ্রহণযোগ্য নির্বাচনই একমাত্র পথ বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।

তিনি বলেন, গ্রহণযোগ্য নির্বাচন করতে হলে গ্রহণযোগ্য সরকার থাকতে হবে।

বর্তমান সরকারের পতনের মধ্য দিয়ে যে নিরপেক্ষ সরকার ও নির্দলীয় নির্বাচন কমিশন হবে সেই কমিশনের অধীনে দেশের মানুষের কাঙ্ক্ষিত নির্বাচন হবে।

শুক্রবার (৮ অক্টোবর) বিকালে নগরের ওয়াসা মোড়ের মুনতাসির সেন্টারে খুলশী থানা বিএনপির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শামীম বলেন, দেশে একটা স্বচ্ছ নির্বাচন হবে এটাই হচ্ছে জনগণের আকাঙ্ক্ষা। জনগণ যাকে ইচ্ছা ভোট দেবে। কারণ জনগণ হচ্ছে দেশের মালিক। কিন্তু এটা তো সরকার ভুলে গেছে। তারা তো আবারো কে এম নূরুল হুদার মতো কাউকে নির্বাচন কমিশনার বানাতে উঠেপড়ে লেগেছে। কিন্তু আওয়ামী লীগ সরকারের অধীনে আর কোনো নির্বাচন হতে পারে না। ২০১৪ ও ২০১৮ সালের মতো নির্বাচন নির্বাচন খেলায় জনগণ আৱ অংশ নেবে না। ২০১৪ সালে ১৫৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলো। আর ২০১৮ সালের নির্বাচনে আগের রাতেই ভোট চুরি করে নিয়েছিলো আওয়ামী লীগ। এখন তারা বলছে আগামী সংসদ নির্বাচনে ১৫০টি আসনে ইভিএম ব্যবহার হবে। তাহলে তো ১৫০টি আসন নিয়ে গেলে আর তো কিছু লাগে না।

তিনি তৃণমূল পর্যায়ে নেতাকর্মীদের সংগঠিত করে আগামী দিনের আন্দোলনের জন্য প্রস্তুত থাকার  আহবান জানান।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপি'র আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, দেশে গণতন্ত্রের লেশমাত্র অবশিষ্ট নেই। ফ্যাসিবাদ সরকারের অধীনে দেশ পরিচালিত হচ্ছে। বিএনপিসহ বিরোধীদলগুলো কার্যক্রম পরিচালনার জন্য কোনো স্পেস পাচ্ছে না। শুধু বিএনপি নয়, সব রাজনৈতিক দল একটি দুর্বিষহ সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে সরকার গৃহবন্দি করে রেখেছে।  

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, আওয়ামীলীগ যদি সত্যিকার অর্থে একটি নির্বাচন চায়, তাহলে আগে সব রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনায় বসতে হবে। তাদের মতামতের ভিত্তিতে একটি নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠনের বিষয়ে একমত হতে হবে। তারপর একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করতে হবে। এছাড়া নির্বাচন হলে তা হবে একটি প্রহসনের নির্বাচন। তিনি নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে তৃণমূল পর্যায়ে সংগঠনকে শক্তিশালী করার আহবান জানান।  

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদ ভিপি, খুলশী থানা বিএনপির আহবায়ক ও নগর বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট আবদুস সাত্তারের সভাপতিত্বে ও মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মো. শাহ আলমের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এমএ আজিজ, যুগ্ম আহবায়ক এসএম সাইফুল আলম, এসকে খোদা তোতন, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দিন, ইসকান্দর মির্জা, আহবায়ক কমিটির সদস্য জাহাঙ্গীর আলম দুলাল, গাজী মো. সিরাজ উল্লাহ, মো. কামরুল ইসলাম। বক্তব্য দেন নগর বিএনপি নেতা ইউছুপ জামাল, আবদুল হালিম স্বপন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa