ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউতে ক্লাসরুম বাড়ানোর তাগিদ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২১
ইডিইউতে ক্লাসরুম বাড়ানোর তাগিদ  অ্যাকাডেমিক কাউন্সিলের সভায় সাঈদ আল নোমানসহ উপস্থিত সভ্যবৃন্দ।

চট্টগ্রাম: সরকারের নির্দেশে ক্যাম্পাস খোলার পর শিক্ষার্থীদের যে প্রবাহ থাকবে, তা সামলাতে ক্লাসরুম বাড়ানোর তাগিদ দেওয়া হয়েছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) অ্যাকাডেমিক কাউন্সিলের সভায়।  

আন্তর্জাতিক শিক্ষক দিবসে মঙ্গলবার (৫ অক্টোবর) বিকেলে ক্যাম্পাসের সেমিনার হলে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ইডিইউর শিক্ষার্থীদের গড়ে তোলায় অক্লান্ত শ্রম দিয়ে যাওয়া ফ্যাকাল্টি মেম্বারদের বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের পক্ষে শিক্ষক দিবসের শুভেচ্ছা জানান প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান।  

তিনি বলেন, ইডিইউকে তার অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে শিক্ষকরাই মূল ভূমিকা পালন করে থাকেন। কর্তৃপক্ষের দর্শন ও উদ্যোগকে পরিপূর্ণতা প্রদানের অন্যতম সারথী হলেন তারা। এ সময় ক্লাসরুম বাড়ানোর ব্যাপারে কর্তৃপক্ষ আন্তরিক বলেও জানান তিনি। শিক্ষার্থীদের ক্যাম্পাসে আসা নিশ্চিত করতে ও সম্ভাব্য সকল ধরনের ভোগান্তি নিরসনে কর্তৃপক্ষ কাজ করছে বলে তিনি জানান।

সভায় ক্যাম্পাস খোলার পর ইডিইউর পাঠদান কৌশল কি হবে, তা নিয়ে আলোচনা হয়। এ সময় উপাচার্য প্রফেসর মু. সিকান্দার খান বলেন, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি বাংলাদেশের উচ্চশিক্ষায় ব্লেন্ডেড লার্নিং বাস্তবায়নের অগ্রদূত। বোর্ড অব ট্রাস্টিজের সদিচ্ছা ও ভিশনের সুবাদে অবকাঠামো ও অন্যান্য সুযোগ-সুবিধায় আমরা ইতোমধ্যে পরিপূর্ণ। সামনের দিনগুলোয় ইডিইউ ব্লেন্ডেড লার্নিংকে এক অনন্য মাত্রায় নিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন এ প্রবীণ শিক্ষাবিদ।

সভায় বিওটি চেয়ারম্যান’স আউটস্ট্যান্ডিং স্টুডেন্টস অ্যাওয়ার্ড, বিওটি চেয়ারম্যান’স মেরিট অ্যাওয়ার্ড, জেরিন-জাহরা মেমোরিয়াল স্কলারশিপ, ভিসি’স লিস্ট, ডিন’স লিস্ট, বিওটি চেয়ারম্যান ডিস্টিংগুইশড স্কলারশিপ, বিওটি গ্রান্ট লিস্ট এবং স্পেশাল কনসিডারেশন কোভিড-১৯ এর বৃত্তি ও আর্থিক পৃষ্ঠপোষকতা প্রাপ্ত শিক্ষার্থীদের তালিকা অনুমোদন দেয়া হয়। এছাড়া, সারা বিশ্বের অসচ্ছল সম্ভাবনাময় শিক্ষার্থীদের বিনাখরচে পড়াতে ইডিইউর নতুন উদ্যোগ উইম্যান এম্পাওয়ারমেন্ট অ্যান্ড লিডারশিপ ফান্ডের পলিসি অনুমোদন দেয়া হয়েছে। মার্কেটিং মেজর এর কোর্সে নতুন বিষয় অন্তভুক্তিকরণ, গ্র্যাজুয়েট লিস্ট এবং ফল ২০২১ এর অ্যাকাডেমিক ক্যালেন্ডারও অনুমোদন দেওয়া হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া, বোর্ড অব ট্রাস্টিজ নমিনি আবদুল মালেক, সহযোগী ডিন যথাক্রমে স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের প্রফেসর ড. নাজিম উদ্দিন, স্কুল অব বিজনেসের প্রফেসর ড. রকিবুল কবির, স্কুল অব লিবারেল আর্টসের শহিদুল ইসলাম চৌধুরীসহ প্রতিটি প্রোগ্রামের কো-অর্ডিনেটররা।  

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২১ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa