ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

পরীর পাহাড় পরিদর্শনে আসবেন আইনমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২১
পরীর পাহাড় পরিদর্শনে আসবেন আইনমন্ত্রী আইনমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন আইনজীবী সমিতির নেতারা।

চট্টগ্রাম: পরীর পাহাড় পরিদর্শনে আসবেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক। রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ের আইন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নেতারা আইনমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

আইনমন্ত্রীর বক্তব্যের বিষয়ে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এএইচএম জিয়াউদ্দিন বাংলানিউজকে বলেন, আইনজীবীদের মান-মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কোনো কাজ করার সুযোগ নেই। আমাদের বিষয়ে সবকিছু বলছি ও দেখিয়েছি। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন তিনি। আইনমন্ত্রী বলেছেন এটা কোর্ট বিল্ডিং ছিল, ডিসি অফিস পরে এসেছে এবং আইনজীবীরা কোর্ট  বিল্ডিংয়ের অংশ। আইনমন্ত্রী কোর্ট বিল্ডিং পরিদর্শনে আসবেন।

সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. এনামুল হক, সাবেক সভাপতি আনোয়ারুল ইসলাম চৌধুরী, বার কাউন্সিলের সদস্য  মুজিবুল হক, জেলা পিপি একেএম সিরাজুল ইসলাম চৌধুরী, মহানগর পিপি ফখরুদ্দিন চৌধুরী, রতন রায়, আব্দুর রশিদ প্রমুখ।  

কোর্ট হিলে আইনজীবীদের ভবন থাকবে না’ সংক্রান্ত মন্ত্রিপরিষদ বিভাগের প্রস্তাবনায় প্রধানমন্ত্রীর অনুমোদনকে কেন্দ্র করে মুখোমুখি অবস্থানে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি ও চট্টগ্রাম জেলা প্রশাসন।

আইনজীবীদের দাবি, মন্ত্রিপরিষদ বিভাগে তথ্য গোপন করে প্রতিবেদন পাঠানো হয়েছে। এর ওপর ভিত্তি করে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক প্রস্তাবনা তৈরি হয় এবং মাননীয় প্রধানমন্ত্রীর অনুমোদন পায়। আইনজীবীদের ভবনগুলো বৈধ ও সিডিএ থেকে অনুমোদিত। অন্যদিকে জেলা প্রশাসন বলছে, বিষয়টি এখন সরকার দেখছে। সরকার যেভাবে বলবে বা নির্দেশ দেবে সেভাবে জেলা প্রশাসন ব্যবস্থা নেবে। গত ২১ সেপ্টেম্বর সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রত্নতত্ত্ব অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. আতাউর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে নগরের পরীর পাহাড়কে (কোর্ট বিল্ডিং) সংরক্ষিত পুরাকীর্তি ঘোষণার নিমিত্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa