ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

আফগান নারীদের আন্দোলনের সমর্থনে চট্টগ্রামে নারীসেলের সমাবেশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
আফগান নারীদের আন্দোলনের সমর্থনে চট্টগ্রামে নারীসেলের সমাবেশ

চট্টগ্রাম: আফগানিস্তানে তালেবান গোষ্ঠীর নির্যাতনের প্রতিবাদে সংগ্রামরত নারীদের সঙ্গে সংহতি জানিয়ে চট্টগ্রামে সমাবেশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) চট্টগ্রাম জেলা নারী সেল।

শনিবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রাম নগরের চেরাগি পাহাড় মোড়ে সমাবেশে সভাপতিত্ব করেন নারী সেল, চট্টগ্রামের আহ্বায়ক রেখা চৌধুরী।

সমাবেশে সিপিবি ও নারী সেলের চট্টগ্রামের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সমাবেশে বক্তারা বলেন, তালেবানরা দীর্ঘদিন পর আবারও ক্ষমতায় এসে আফগান নারী ও শিশুদের ওপর নির্যাতন চালাচ্ছে। একবিংশ শতাব্দীতে এসে তালেবানরা আফগানিস্তানের নারীদের সঙ্গে মধ্যযুগীয় আচরণ করছে। ধর্মের নামে অন্যায় আচরণের মধ্য দিয়ে তালেবানরা আফগান জাতিকে আবারও পেছনে ঠেলে দেওয়ার চেষ্টা করছে। তালেবানদের নির্যাতন প্রতিরোধে যেসব আফগান নারীরা অস্ত্রের মুখে রাজপথে নেমেছে তাদের প্রতি আমরা অকুণ্ঠ সমর্থন জানাচ্ছি। তালেবানদের সকল অন্যায় কর্মকাণ্ডের প্রতিবাদ জানাচ্ছি।

সিপিবি, চট্টগ্রাম জেলা কমিটির সদস্য সিতারা শামীমের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য মৃণাল চৌধুরী, জেলা কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক অশোক সাহা, সম্পাদকমন্ডলীর সদস্য অমৃত বড়ুয়া, জেলার সদস্য শওকত আলী ও প্রদীপ ভট্টাচার্য এবং অধ্যাপিকা শীলা দাশগুপ্ত, অথৈ নাসরিন, মনোয়ারা বেগম ও আঁখিরেখা পাল।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa