ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

পরীর পাহাড়ে অবৈধ-ঝুঁকিপূর্ণ স্থাপনা নিয়ে মুখ্য সচিবের উদ্বেগ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
পরীর পাহাড়ে অবৈধ-ঝুঁকিপূর্ণ স্থাপনা নিয়ে মুখ্য সচিবের উদ্বেগ

চট্টগ্রাম: পরীর পাহাড়ে অবৈধ ও ঝুঁকিপূর্ণ বহুতল ভবন, অপরিকল্পিতভাবে গড়ে ওঠা দোকানপাট নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস।

শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে পরীর পাহাড় পরিদর্শন করেন তিনি।

 

এসময় মুখ্য সচিব চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় ও বিভাগীয় কমিশনারের কার্যালয় ভবনের স্থাপত্যশৈলী সংরক্ষণসহ পরীর পাহাড়ের পরিবেশ সংরক্ষণ ও নিরাপত্তা নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দেন।

মুখ্য সচিব পরীর পাহাড়ে অবস্থিত বিভাগীয় কমিশনারের কার্যালয় ও জেলা প্রশাসকের কার্যালয় পরিদর্শন করেন। এসময় প্রত্নতত্ত্ব অধিদফতরের মহাপরিচালক, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী, স্থপতি ও নগর পরিকল্পনাবিদগণ উপস্থিত ছিলেন।  

এরআগে তিনি চট্টগ্রামে সমন্বিত সরকারি অফিস ভবনের জন্য মেরিন ড্রাইভ রোডের হামিদ চর এলাকায় ৭৪ একর জায়গা পরিদর্শন করেন। এরপর তিনি পরীর পাহাড় পরিদর্শন শেষে চট্টগ্রামে কর্মরত বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তাদের সঙ্গে চট্টগ্রাম সার্কিট হাউসে মতবিনিময় সভায় মিলিত হন।  

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫ , ২০২১ 
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa