ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

মেঘনা পেট্রোলিয়ামের সঙ্গে ডেল্টা এলপিজির চুক্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
মেঘনা পেট্রোলিয়ামের সঙ্গে ডেল্টা এলপিজির চুক্তি মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের সঙ্গে ডেল্টা এলপিজি লিমিটেডের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান

চট্টগ্রাম: পুঁজিবাজারে তালিকাভুক্ত মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের সঙ্গে চুক্তি করেছে টিকে গ্রুপ ও সীকম গ্রুপের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত ডেল্টা এলপিজি লিমিটেড। চুক্তি অনুযায়ী, এখন থেকে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের অঙ্গপ্রতিষ্ঠান মেঘনা পেট্রোলিয়ামের নিবন্ধিত ফিলিং স্টেশনগুলোতে এলপিজি (তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস) অটো গ্যাস স্টেশন স্থাপন ও এলপিজি বিক্রি করতে পারবে।

এর বিপরীতে মেঘনা পেট্রোলিয়াম লিটারপ্রতি ৫০ পয়সা এবং বিপিসি ৫০ পয়সা রয়্যালটি পাবে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিকেলে নগরের আগ্রাবাদে মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের প্রধান কার্যালয়ে চুক্তি স্বাক্ষর হয়।  

চুক্তিতে স্বাক্ষর করেন মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সাইফুল্লাহ আল খালেদ ও ডেল্টা এলপিজির নির্বাহী পরিচালক সাব্বির আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের জিএম (মার্কেটিং) মো. জসিম উদ্দিন, জিএম (অপারেশন) শেখ আবদুল মতলেব, ডিজিএম (সেলস) একেএম আকতার কামাল চৌধুরী, কোম্পানি সেক্রেটারি রেজা মো. রিয়াজউদ্দিন, জিএম (এইচআর) মো. আকতার হোসেন, ডেল্টা এলপিজির জিএম এসএম নাসির উদ্দিন আল মামুন, ইঞ্জিনিয়ার হাফিজ উদ্দিন এবং বিপিসির ডেপুটি ম্যানেজার মো. আল আমিন প্রমুখ।

ডেল্টা এলপিজির ব্যবস্থাপনা পরিচালক আমিরুল হক বাংলানিউজকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর পরিবেশ বান্ধব গ্রিন এনার্জি পরিকল্পনায় উদ্বুদ্ধ হয়ে আমরা এলপিজি অটোগ্যাস স্টেশন স্থাপনের উদ্যোগ নিয়েছি। এটি বাংলাদেশের অর্থনীতিতে বড় অবদান রাখবে। পেট্রল ও ডিজেলের তুলনায় এলপিজি পরিবহনে খরচও কমবে।  

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
এআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa