ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

মোবাইল সার্ভিসিংয়ের আড়ালে চুরি, গ্রেফতার ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
মোবাইল সার্ভিসিংয়ের আড়ালে চুরি, গ্রেফতার ২ ...

চট্টগ্রাম: নগরে মোটরসাইকেল ও মোবাইলের দোকানে চুরির তথ্যপ্রমাণের ভিত্তিতে মো. জাবেদ (২৭) ও মো. আলীমকে (২১) গ্রেফতার করেছে পতেঙ্গা থানা পুলিশ।  

সোমবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন পতেঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন।

 

পুলিশ জানিয়েছে, রোববার (১৯ সেপ্টেম্বর) রাতে পতেঙ্গা থানা পুলিশ পৃথকভাবে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা থেকে আলীমকে ও নগরের পতেঙ্গা থানার পূর্ব কাটগড় কন্ট্রোল মোড় থেকে জাবেদকে গ্রেফতার করেছে। জাবেদ সিটি সার্ভিস বাসের চালক, বাড়তি আয়ের লোভে মোটরসাইকেল চুরিতে জড়িয়ে পড়েন বছরখানেক আগে। কক্সবাজার এলাকায় ইসমাইলের নেতৃত্বে গড়ে ওঠা মোটরসাইকেল চোর চক্রের একজন সক্রিয় সদস্য জাবেদ। তারা চট্টগ্রাম নগর থেকে মোটরসাইকেলের লক ভেঙে চুরি করে সেটি নিয়ে যায় কক্সবাজারে। সেখানে মোটরসাইকেলের রং, ইঞ্জিন ও চেসিস নম্বর পরিবর্তন করে। এরপর তাদের এজেন্টের মাধ্যমে অনলাইনে বিক্রয় ডটকমে বিজ্ঞাপন দিয়ে ২০-২৫ হাজার টাকায় বিক্রি করে। আলীমের নগরের বন্দর থানার কলসি দিঘীর পাড় এলাকায় মোবাইল সার্ভিসিংয়ের দোকান আছে।  

ব্যবসায় লোকসানের কারণে তার দোকানভাড়া বকেয়া পড়ে গেলে মালিক দোকান ছাড়ার জন্য চাপ দেন। তখন আলীমের সঙ্গে ফিরোজের পরিচয় হয়। ফিরোজ নগরের স্টেশন রোডে চুরি-ছিনতাইয়ের মোবাইল বিক্রির সঙ্গে জড়িত। ব্যবসায় ক্ষতি পোষাতে ফিরোজের সঙ্গে মিলে আলীমও গত ৫-৬ মাস ধরে নগরের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে মোবাইলের দোকানে চুরিতে জড়িয়ে পড়ে। গত ২৭ আগস্ট পতেঙ্গার চরপাড়া এলাকায় একটি ভবনের কলাপসিবল গেইট ভেঙে মোটরসাইকেল চুরির সূত্র ধরে জাবেদকে গ্রেফতার করা হয়েছে। জাবেদের তথ্যের ভিত্তিতে মোটরসাইকেলটিও উদ্ধার করা হয়েছে।

ওসি কবির হোসেন জানান, জাবেদ সিটি সার্ভিসের বাসের চালক, আলীম মোবাইল সার্ভিসিং পেশায় আছেন। বাড়তি আয়ের লোভে চুরিতে জড়িয়ে পড়েন তারা। তাদের রোববার রাতে গ্রেফতার করা হয়েছে। ইসমাইল ও জাবেদ উভয়ের বিরুদ্ধে পতেঙ্গা থানায় মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa