ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে শতকোটি টাকা আত্মসাৎ করে ঢাকায় বিলাসী জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
চট্টগ্রামে শতকোটি টাকা আত্মসাৎ করে ঢাকায় বিলাসী জীবন

চট্টগ্রাম: চট্টগ্রামের বিভিন্ন ব্যাংক থেকে প্রায় ১০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে সাজাপ্রাপ্ত আসামি মেসার্স জুবলী ট্রেডার্স নামে এক প্রতিষ্ঠানের মালিক হোসাইন হায়দার আলীকে ঢাকার ভাটারা থানার বসুন্ধরা আ/এ এলাকা হতে গ্রেফতার করা হয়েছে।  

শনিবার (১৮ সেপ্টেম্বর)  বাংলানিউজকে এ তথ্য জানান কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন।

সাজাপ্রাপ্ত আসামি হোসাইন হায়দার আলী, নগরের কোতোয়ালী থানার লাভলেইন আবেদীন কলোনীর সিফাত-ই-হায়দার মঞ্জিলের মরহুম হায়দার আলী জিওয়ানীর ছেলে।  

পুলিশ জানিয়েছেন, গত ২০১২ সালে বিভিন্ন ব্যাংক থেকে ঋণ নিয়ে প্রায় ১০০ কোটি টাকা আত্মসাৎ করে হোসাইন হায়দার আলী নিজেকে আত্মগোপন করেন। বিভিন্ন ব্যাংক তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়। মামলা সমূহের বিচার শেষ হলে আদালত বিভিন্ন মামলায় প্রায় ১০০ কোটি টাকার অর্থদণ্ড প্রদান ও হায়দার আলী বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করে। হোসাইন হায়দার আলী সাজা ভোগ না করার জন্য নিজেকে আত্মগোপন করে রাখেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন বাংলানিউজকে জানান, বিভিন্ন ব্যাংক থেকে প্রায় ১০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে সাজাপ্রাপ্ত আসামি মেসার্স জুবলী ট্রেডার্স নামে এক প্রতিষ্ঠানের মালিক হোসাইন হায়দার আলীকে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায়  ঢাকার ভাটারা থানার বসুন্ধরা আ/এ এলাকা হতে গ্রেফতার করা হয়েছে। হোসাইন হায়দার আলী টাকা আত্মসাৎ করে ঢাকায় গিয়ে দীর্ঘ ১০ বছর যাবৎ বসবাস শুরু করে। তিনি সাজা ভোগ না করার জন্য বিভিন্ন এলাকায় আত্মগোপন করে থাকে। বিভিন্ন ব্যাংক থেকে তার ব্যবসায়িক প্রতিষ্ঠানের নামে ঋণ গ্রহণ করে। পরে সেই টাকা দিয়ে ঢাকায় একটি অভিজাত বাড়ি বানায়। সেখানে তার পরিবারসহ বসবাস করেন তিনি।  

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa