ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চকবাজার থানা ছাত্রলীগের শিক্ষাসামগ্রী বিতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
চকবাজার থানা ছাত্রলীগের শিক্ষাসামগ্রী বিতরণ ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: মহান শিক্ষা দিবস উপলক্ষে চকবাজার থানা ছাত্রলীগের উদ্যোগে হেফজখানা ও এতিমখানার শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে দেওয়ান বাজার মদিনা মসজিদে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চকবাজার থানা ছাত্রলীগের সভাপতি জাহেদুল ইসলাম।

সাধারণ সম্পাদক জি.এম তাওসীফের সঞ্চালনায় বক্তব্য দেন স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক মেহেদী হাসান, উপ স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক আব্দুল কাইয়ুম শাহ্ কিয়াস, ১৭ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি রিয়াজ কাদের।  

উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা রফিকুল ইসলাম হাজ্জাজ, আব্দুল হান্নান শাহ্ ইরফান, জারিফ, হামিম আল আবির, আব্দুল আল মাসুদ, রাফি, আব্দুল কাইয়ুম, মো.আকিব, মো.জাওয়াদ প্রমুখ।  

এ সময় চকবাজার থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জি.এম তাওসীফ বলেন, জাতীয় শিক্ষা দিবস বাঙালি ও বাংলাদেশের ইতিহাসে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। বাঙালির জাতীয় ইতিহাসের আকাশে ১৯৬২ সালের ১৭ সেপ্টেম্বর একটি আলোকোজ্জ্বল জ্যোতিষ্ক, একটি পরাধীন জাতির ঐক্যবদ্ধ সংগ্রাম ও সফলতার নাম।

উল্লেখ্য, ১৯৬২ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৃঢ় নেতৃত্ব ও বলিষ্ঠ ভূমিকায় পাকিস্তানি শাসন, শোষণ ও কুখ্যাত ‘শরীফ কমিশন’ প্রস্তাবিত শিক্ষা সংকোচন নীতির বিরুদ্ধে লড়াই করতে গিয়ে শাহাদাতবরণ করেন বীর ওয়াজিউল্লাহ, গোলাম মোস্তফা, বাবুল, কাঞ্চন প্রমুখ।  

জাতির সেই শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে ১৭ সেপ্টেম্বর ‘শিক্ষা দিবস’ হিসেবে পালিত হয়। বিভিন্ন সংগঠন নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করে থাকে।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa