ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

নির্দলীয় সরকারের দাবি আজ গণদাবিতে পরিণত হয়েছে: শামীম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
নির্দলীয় সরকারের দাবি আজ গণদাবিতে পরিণত হয়েছে: শামীম ...

চট্টগ্রাম: বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, বর্তমান সরকার ক্ষমতাকে ফ্যাসিবাদী কায়দায় দীর্ঘায়িত করতে গিয়ে দেশ, রাজনীতি ও গণতন্ত্রকে সংকটে ফেলে দিয়েছে। দেশবাসী এখন ভয়াবহ দুর্দিন অতিক্রম করছে।

রাষ্ট্রের জনগণের মালিকানা কেড়ে নেওয়া হয়েছে। অবাধ, নিরপেক্ষ ভোটের মাধ্যমে স্বাধীনভাবে জনপ্রতিনিধি নির্বাচনের পথ এই সরকার রুদ্ধ করে দিয়েছে। নির্বাচনী বিধি ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে সম্ভব নয়। তাই নির্দলীয় নিরপেক্ষ সরকার ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে নির্বাচন আজ গণদাবিতে পরিণত হয়েছে।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে নগরের সিমেন্ট ক্রসিং এলাকায় ইপিজেড থানা বিএনপির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাহবুবের রহমান শামীম বলেন, সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে বিএনপির সাংগঠনিক কার্যক্রমেও প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। আমাদের খোলা মাঠে সভা সমাবেশের সুযোগ দিচ্ছে না। দলীয় কার্যালয়ের সমাবেশেও তারা মাইক কেড়ে নিচ্ছে। কোথাও সভা-সমাবেশ করলে পুলিশ দিয়ে নেতাকর্মীদের ভিডিও করে তাদের নামে মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। এটা গণতন্ত্রের চর্চা নয়। আওয়ামী ফ্যাসিস্ট সরকারের কাছে গণতন্ত্র, মানুষের মৌলিক মানবাধিকার ও আইনের শাসনের কোনো মূল্য নেই।  

তিনি বলেন, করোনাকালে স্বাস্থ্যখাতে দুর্নীতি ও করোনা মোকাবেলায় ব্যর্থতার দিকে তাদের নজর নেই। তারা আছে বিএনপির কর্মসূচির ওপর হামলা ও নেতাকর্মীদের গ্রেফতার আর নির্যাতনের দিকে। তারা আজ কোনো ইস্যু না পেয়ে স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানকে নিয়ে কল্পকাহিনি রটাচ্ছে। বেগম খালেদা জিয়াকে গৃহবন্দী করে রেখেছে।  

প্রধান বক্তা ছিলেন নগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন।  বিশেষ অতিথি ছিলেন নগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর।

ইপিজেড থানা বিএনপির সিনিয়র. সহ সভাপতি মোজাদ বারেকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রোকন উদ্দীন মাহমুদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন নগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এমএ আজিজ, মো. মিয়া ভোলা, এসএম সাইফুল আলম, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম।

বক্তব্য দেন নগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য আনোয়ার হোসেন লিপু, মো. কামরুল ইসলাম, নগর বিএনপি নেতা মো. নুরুজ্জামান, মো. ইদ্রিস আলী, ওয়ার্ড বিএনপির সভাপতি মো. আশরাফ উদ্দীন, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, থানা বিএনপির সহ সভাপতি মো. শাহজান,  নগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa