ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষা দিবসে চান্দগাঁও ছাত্রলীগের শিক্ষাসামগ্রী বিতরণ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
শিক্ষা দিবসে চান্দগাঁও ছাত্রলীগের শিক্ষাসামগ্রী বিতরণ  ...

চট্টগ্রাম: শিক্ষা দিবস উপলক্ষে চান্দগাঁও থানা ছাত্রলীগের উদ্যোগে কিন্ডারগার্ডেন ও হেফজখানায় শিক্ষাসামগ্রী বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেল সাড়ে চারটার দিকে চান্দগাঁও থানা ছাত্রলীগের সভাপতি মো. নুরুন নবী সাহেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহিদুল আলম শহিদের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৬২ সালের আন্দোলন ছিল প্রথম ও একমাত্র ছাত্র আন্দোলন, যা জাতীয়ভাবে সমগ্র ছাত্রসমাজকে আলোড়িত করেছিল। দেশের সর্বস্তরের ছাত্রছাত্রীরা ওই আন্দোলনে অংশ নিয়েছিলেন।

শিক্ষাব্যবস্থাকে সাম্প্রদায়িকতামুক্ত করার দাবি জানিয়ে তারা বলেন, বাষট্টির শিক্ষা আন্দোলনের লক্ষ্য ছিল বৈষম্যমূলক ও সাম্প্রদায়িক শিক্ষাব্যবস্থার বিপরীতে একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক শিক্ষাব্যবস্থা প্রবর্তন। যার মূল বিষয় ছিল শিক্ষাব্যবস্থায় যে বিভক্তি রয়েছে তা দূর করে একমুখী ও সর্বজনীন শিক্ষাব্যবস্থার প্রবর্তন করা শিক্ষাক্ষেত্রে নৈরাজ্য, দুর্নীতি বন্ধ, বৈষম্য দূর করা।  

আলোচনা সভায় উপস্থিত ছিলেন ড্যাফোডিল কিন্ডারগার্ডেন স্কুলের অধ্যক্ষ শাহানাজ পারভীন, শিক্ষক জান্নাতুল ফেরদৌস, আহমদিয়া উদুদিয়া এতিমখানার হাফেজ হামিদুর রহমান, হাফেজ রাকিব।

চান্দগাঁও থানা ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল হাকিম ফয়সাল, মো. মনিরুল, সাইমুন পারভেজ তসলিম হাসান মাসুম, নঈম উদ্দিন হাসান বিজয়, কাজী মোহাম্মদ আকিব, মো. নয়ন, শাহাদাত হোসেন আবিদ, ফারহান লাবিব জুয়েল, মো. রোহান, ফরহাদ আরফিন, মেহেদী হাসান, সাঈম, আবিদ, ইসতি, সাব্বির প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad