ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আদালতে বোমা হামলা মামলায় যুক্তিতর্ক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
আদালতে বোমা হামলা মামলায় যুক্তিতর্ক ফাইল ছবি

চট্টগ্রাম: চট্টগ্রাম আদালতের পুলিশ চেক পোস্টে বোমা হামলা চালিয়ে এক পুলিশ সদস্যসহ দুইজনকে হত্যার ঘটনায় করা মামলায় যুক্তিতর্ক শুনানি হয়েছে। বুধবার (১৫ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত চট্টগ্রাম সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুল হালিমের আদালতে এ মামলায় শুনানি হয়।

আদালত সূত্রে জানা যায়, কোতোয়ালী থানার মামলা নং- ৩৮(১১)২০০৫। চট্টগ্রাম সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের মামলা নম্বর ৬৭/২০১৮।

মামলায় ৩২ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। ২০১৬ সালের ১৮ মে জাবেদ ইকবালসহ ৫ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হলে বিচারক চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন। এর মধ্যে অন্য একটি মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) প্রধান শায়খ আবদুর রহমান, তার সেকেন্ড ইন কমান্ড ছিদ্দিকুর রহমান ওরফে বাংলা ভাই এবং জেএমবির সামরিক কমান্ডার আতাউর রহমান সানি নামের তিন আসামির ফাঁসির আদেশ হয়েছিল। যার কারণে এ মামলা থেকে তাদের বাদ দেওয়া হয়েছিল। অপর দুই আসামির মধ্যে জাহিদুল ইসলাম ওরফে বোমারু মিজান পলাতক ও জাবেদ ইকবাল চট্টগ্রাম কারাগারে রয়েছে জাবেদ ইকবাল।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মনোরঞ্জন দাশ বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম আদালতের পুলিশ চেক পোস্টে বোমা হামলা মামলায় সকাল পৌনে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত আজ আদালত চলেছে। গতকাল মঙ্গলবার রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক হয়েছিল। আজ বুধবার যুক্তিতর্ক হয়েছে আসামি পক্ষের । সঙ্গে সঙ্গে রাষ্ট্র পক্ষ কিছু কিছু পয়েন্ট রাইট করেছে। আগামী সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুর ২টায় মামলার পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করা হয়েছে। মামলার যুক্তিতর্কের সময়ে জঙ্গি জাবেদ ইকবাল আদালতে উপস্থিত ছিলেন।  

২০০৫ সালের ২৯ নভেম্বর আদালতের পুলিশ চেক পোস্টে আত্মঘাতী বোমা হামলা চালায় জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশ (জেএমবি)। এতে পুলিশ কনস্টেবল রাজীব বড়ুয়া ও বিচারপ্রার্থী ফুটবলার শাহাবুদ্দীন আহমদ নিহত হয়।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।