ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

‘কম্পিউটার জানা লোকের অভাব, অভিযোগ আর শুনতে চাই না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
‘কম্পিউটার জানা লোকের অভাব, অভিযোগ আর শুনতে চাই না’ বক্তব্য দেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী

চট্টগ্রাম: ‘মেয়র হওয়ার পর প্রায়শ শুনতে পাই করপোরেশনে কম্পিউটার জানা লোকের অভাব। কম্পিউটারের অভাব।

খালি অভাব-অভিযোগ আর শুনতে চাই না। করপোরেশনের সফলতা ও কাজে গতিশীলতার জন্য দক্ষ জনবল প্রয়োজন। তাই ওয়ার্ড সচিবদের অবশ্যই কম্পিউটারে প্রশিক্ষণ নিতে হবে। ’ 

রোববার (১২ সেপ্টেম্বর) বিকেলে টাইগারপাসে চসিকের অস্থায়ী কার্যালয়ের সম্মেলন কক্ষে সচিবালয় বিভাগে কর্মরত-কর্মচারী ও ওয়ার্ড সচিবদের কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র মো. রেজাউল করিম চৌধুরী এসব কথা বলেন।

তিনি বলেন, আধুনিক অফিস ব্যবস্থাপনায় নির্ভুল ও দ্রুততার সঙ্গে কাজ সম্পন্ন করতে তথ্যপ্রযুক্তির কোনো বিকল্প নেই। অফিসের দাপ্তরিক কাজের ক্ষেত্রে বাস্তব জ্ঞান ও প্রাতিষ্ঠনিক জ্ঞানের মধ্যে বিস্তর পার্থক্য আছে। তাই চসিক কর্মকর্তা-কর্মচারীদের নাগরিক সুযোগ-সুবিধাও দ্রুত করতে অবশ্যই কম্পিউটার জানা আবশ্যক।

চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শহীদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, আফরোজা কালাম, শিক্ষা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, সচিব খালেদ মাহমুদ, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, উপ-সচিব আশেক রসুল চৌধুরী টিপু প্রমুখ।

তিনি ধারাবাহিকভাবে করপোরেশনের সব বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের কম্পিউটারে প্রশিক্ষিত করার ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন। অনুষ্ঠানে ৪১টি ওয়ার্ডের ওয়ার্ড সচিবসহ করপোরেশনের সচিবালয় বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa