ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি তদারকিতে বোর্ডের ‘মনিটরিং টিম’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি তদারকিতে বোর্ডের ‘মনিটরিং টিম’

চট্টগ্রাম: শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার পর সরকারের নির্দেশনা প্রতিপালন করছে কিনা তা তদারকিতে মনিটরিং টিম গঠন করেছে চট্টগ্রাম শিক্ষাবোর্ড।

রোববার (১২ সেপ্টেম্বর) চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ ও উপসচিব মোহাম্মদ বেলাল হোসেনের নেতৃত্বে মনিটরিং টিম চট্টগ্রাম কলেজিয়েট স্কুল ও ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন।

এছাড়াও চট্টগ্রাম শিক্ষা বোর্ডের আরও দুটি টিম চট্টগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে তদারকি করছেন।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বাংলানিউজকে বলেন, সকাল থেকে নগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেছি। স্বাস্থ্যবিধি ও সরকারের নির্দেশনা মানার বিষয়ে শিক্ষকদের সঙ্গে বৈঠক করেছি। তারা যাতে সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করেন।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের উপসচিব মোহাম্মদ বেলাল হোসেন বাংলানিউজকে বলেন, স্বাস্থ্যবিধি প্রতিপালনের বিষয়ে আমরা কঠোর অবস্থানে রয়েছি। প্রায় সব প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি প্রতিপালনে সচেতন রয়েছে। তবে কিছু প্রতিষ্ঠান এখনো উদাসীন।  

তিনি আরও বলেন, স্বাস্থ্যবিধি মানার বিষয়ে  কাপাসগোলা সিটি কর্পোরেশন স্কুল ও কলেজ উদাসীন ছিলেন। অধ্যক্ষ ও প্রধান শিক্ষক কোনো ব্যবস্থা নেয়নি। স্কুলের ভেতরে নিচ তলায় জমে ছিল পানি।  


বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১ 
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa