ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

হুইপের টিকাকাণ্ডে বিপাকে ২৬শ টিকাগ্রহীতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২১
হুইপের টিকাকাণ্ডে বিপাকে ২৬শ টিকাগ্রহীতা রবিউল ও হুইপ শামসুল

চট্টগ্রাম: পটিয়ায় হুইপ সামশুলের এলাকায় অবৈধ টিকা বাণিজ্যের ঘটনায় এবার বিপাকে পড়েছেন টিকা গ্রহীতারা। এক মাসের বেশি সময় পেরিয়ে গেলেও ২ হাজার ৬০০ টিকাগ্রহীতার ভাগ্যে এখনও জোটনি দ্বিতীয় ডোজ।

গত ৩০ ও ৩১ জুলাই চট্টগ্রামের পটিয়া উপজেলার শোভনদণ্ডী গ্রামে অবৈধভাবে টিকা কার্যক্রম চালায় হুইপ সামশুলের অনুসারী পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারি রবিউল ইসলাম।  

জানা গেছে, অবৈধভাবে টিকা নেওয়া ২ হাজার ৬০০ জনকে টিকা পাইয়ে দিতে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কাছে বিভিন্নভাবে তদবির করা হচ্ছে হুইপ সামশুলের পক্ষ থেকে। কিন্তু এই টিকা কার্যক্রমের দায়িত্ব নিতে নারাজ স্বাস্থ্য কর্মকর্তারা।

টিকাকাণ্ডে যারা প্রথম ডোজ নিয়েছেন তাদের দ্বিতীয় ডোজের ব্যাপারে স্বাস্থ্য বিভাগের সিদ্ধান্ত কি? জানতে চাইলে পটিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. সব্যসাচী নাথ বাংলানিউজকে বলেন, যেহেতু বিষয়টি নিয়ে আমার কাছে কোনও সিদ্ধান্ত আসেনি তাই এ ব্যাপারে আমি কিছুই করতে পারছি না। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বিষয়টি অবগত আছেন। তিনি যে সিদ্ধান্ত দিবেন সে অনুযায়ী কাজ করা হবে।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, যাদের আগে থেকে নিবন্ধন ছিল তারা নিয়মিত প্রক্রিয়ায় টিকা নিতে পারবেন। তবে যাদের নিবন্ধনের কোনো কাগজপত্র ঠিক নেই সে ব্যাপারে কি করা যায় তা ঠিক করতে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে ডেকেছি।

এর আগে সারাদেশে গণটিকা কার্যক্রম শুরু করার আগে গত ৩০ ও ৩১ জুলাই হুইপের নির্দেশনায় টিকা কার্যক্রমের আয়োজন করেন এমটি রবিউল। এ ঘটনার পর সারাদেশে নিন্দার ঝড় ওঠে। টিকা কার্যক্রমে হুইপের ভাই মহব্বত নিজ হাতে ভ্যাকসুন পুশ করার ছবি ভাইরাল হয়। এমন ঘটনায় হুইপ সামশুলের প্রত্যক্ষ মমদ থাকলেও স্বাস্থ্য বিভাগসহ কোনো বিভাগ থেকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি।  

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa