ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউতে শেষ পর্যায়ে ফল সেমিস্টারের ভর্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২১
ইডিইউতে শেষ পর্যায়ে ফল সেমিস্টারের ভর্তি ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি ক্যাম্পাস।

চট্টগ্রাম: স্বনামধন্য উচ্চশিক্ষা প্রতিষ্ঠান ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) ফল ২০২১ সেমিস্টারের ভর্তি কার্যক্রম একেবারেই শেষ পর্যায়ে। ১৩ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করা যাবে।

১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ভর্তি পরীক্ষা ও সাক্ষাৎকার।

বিবিএ, ইংরেজি, অর্থনীতি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রনিক ও ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিকাল ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং প্রোগ্রামে স্নাতক পর্যায়ে ভর্তি শুরু হয়েছে। এছাড়া স্নাতকোত্তর পর্যায়ে এমবিএ, এমএ ইন ইংলিশ, মাস্টার অব পাবলিক পলিসি অ্যান্ড লিডারশিপ, এমএসসি ইন সিএসইতে ভর্তি হতে পারবেন গ্র্যাজুয়েটরা।

সবুজ পাহাড়ে ঘেরা ব্যতিক্রমী স্থাপত্যশৈলীর নিজস্ব ক্যাম্পাস গড়ে তুলেছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি। পাঠদানের ক্ষেত্রে নর্থ আমেরিকান কারিকুলাম অনুসরণ করা হয় এবং প্রফেসর হিসেবে আছেন বিশ্বের নামকরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞতাসম্পন্ন ফ্যাকাল্টিরা।

শিক্ষার্থীদের বিশ্বমানে গড়ে তোলার জন্য ইডিইউতে আছে স্টুডেন্ট স্কিল ডেভলপমেন্ট সেন্টার ও অ্যাকাডেমিক হেল্প সেন্টার। প্রত্যেক স্টুডেন্টের জন্য একজন করে অ্যাকাডেমিক অ্যাডভাইজর আছেন। বিদেশে গিয়ে বড় বড় প্রতিষ্ঠানের কার্যক্রম স্বচক্ষে দেখে আসার সুযোগ আছে ইন্টারন্যাশনাল গ্র্যাজুয়েট লিডারশিপ অ্যাক্সপেরিয়েন্স প্রোগ্রামের মাধ্যমে। আরও আছে অ্যাক্সেস একাডেমি, যেখানে শিক্ষার্থীদের ইংলিশ, ম্যাথ ও সোশ্যাল নর্মসের মতো বেসিক বিষয়গুলো ডেভলপ করা হয়।

আছে ১৫টি ক্লাব, যেখানে শিক্ষার্থীরা নিজেদের কমিউনিকেশন ও লিডারশিপ স্কিল ডেভলপ করার সুযোগ পাচ্ছে, পাচ্ছে নানান ধরনের প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ। আর মেধাবী ও অসচ্ছ্বল শিক্ষার্থীদের জন্য ১০টি বৃত্তি। গত এগার বছরে মোট আঠার কোটি টাকার বৃত্তিমূলক বার্সারি প্রদান করেছে ইডিইউ কর্তৃপক্ষ।

এছাড়া বিশ্ববিদ্যালয়ে গবেষণার পরিবেশ সৃষ্টি ও শিক্ষক-শিক্ষার্থীদের মৌলিক রচনাক্ষমতা উন্নয়নে সহায়তা করতে ইডিইউ নিয়েছে ইন্টারনেটভিত্তিক প্লেজারিজম ডিটেকশন সফটওয়্যার টার্নইটইনের পূর্ণ সাবস্ক্রিপশন।

আগ্রহীরা admissions.eastdelta.edu.bd অথবা ইডিইউর অফিসিয়াল ফেসবুক পেইজে দেওয়া লিংকে ক্লিক করে ঘরে বসেই ভর্তি হতে পারবেন। বিস্তারিত তথ্যের জন্য ফোন করুন ০১৩১১-১০৪৫৩১, ০১৩১১-১০৪৫৩২, ০১৩১১-১০৪৫৩৪, ০১৩১১-১০৪৫৩৭ নম্বরে। উক্ত নম্বরগুলোতে হোয়াটসঅ্যাপে ম্যাসেজ করেও চ্যাট করা যাবে ইডিইউর অ্যাডমিশন টিমের সঙ্গে। বিজ্ঞপ্তি

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa