ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

বসার ব্যবস্থা নেই, তাই দাঁড় করিয়ে দেওয়া হচ্ছে টিকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২১
বসার ব্যবস্থা নেই, তাই দাঁড় করিয়ে দেওয়া হচ্ছে টিকা

চট্টগ্রাম: সারি সারি লাইনে দাঁড়িয়ে আছেন মানুষ। একজন স্বাস্থ্য সহকারী ইনজেকশন নিয়ে পুশ করছেন ভ্যাকসিন।

নেই কোনো বসার ব্যবস্থা। যে ভাবে দাঁড়িয়েছেন সেভাবেই দেওয়া হচ্ছে ভ্যাকসিন।

এমন ঘটনা মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) চট্টগ্রামের পটিয়া উপজেলার আশিয়া ইউনিয়নের আশিয়া উচ্চ বিদ্যালয় গণটিকা কেন্দ্রে। এ দিন গণটিকা কার্যক্রমের নির্ধারিত তারিখ থাকায় টিকার দ্বিতীয় ডোজ নিতে আসেন অনেকে। দাঁড়িয়ে টিকা নেওয়ার পর ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান স্থানীয় এলাকাবাসি।  

তারা বলেন, টিকা দিতে এসে কোনো বসার ব্যবস্থা পর্যন্ত রাখা হয়নি। যে যেভাবে পারছে সেভাবে টিকা দিচ্ছে। কোনো শৃঙ্খলা ছিল না টিকা কেন্দ্রে।
 
জানা গেছে, এই কেন্দ্রে দুটি বুথে ৬০০ জনকে টিকা দেওয়া হয়। এর মধ্যে একটি বুথের দায়িত্বে ছিল স্বাস্থ্য সহকারি শামীম আজাদ ও সফুরা বেগম। শামীম ও সফুরা দায়িত্ব পালন করা এই বুথে ঘটে এমন ঘটনা। এক দুই জন নয় এ বুথে টিকা নিতে আসা ৩০০ জনকেই দাঁড়িয়ে থাকা অবস্থায় প্রয়োগ করা হয় ভ্যাকসিন।  

ঘটনার বিষয়ে টিকা প্রয়োগের দায়িত্বে থাকা স্বাস্থ্য সহকারি শামীম আজাদ বাংলানিউজকে বলেন, আমার উচ্চ রক্ত চাপ রয়েছে। এছাড়াও আমার কোমরে ব্যাথা থাকার কারণে আমি দাঁড়িয়ে টিকা প্রয়োগ করেছি।  
সঙ্গে থাকা আরেক স্বাস্থ্য সহকারি তখন কি করছিলেন এমন প্রশ্নে শামীম বলেন, তিনি টিকার কার্ড সংগ্রহ করে তা যাচাই বাছাই করছিলেন। একজন হওয়ার কারণে এত মানুষের চাপ সামলাতে একটু বেগ পেতে হয় বলে জানান তিনি।  

পটিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. সব্যচাসী নাথ বাংলানিউজকে বলেন, দাঁড়িয়ে টিকা প্রয়োগের কোনো সুযোগ নেই। যদি কেউ এমন কাজ করে থাকলে তাকে জবাবদিহিতার আওতায় আসতে হবে।  

এ বিষয়ে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বাংলানিউজকে বলেন,  দাঁড়িয়ে টিকা প্রয়োগ করা কোনো ভাবেই ঠিক নয়। ক্ষেত্র বিশেষে দুই এক হয়তো দাঁড়িয়ে টিকা নিতে পারেন। তবে গণহারে দাঁড়িয়ে টিকা দেওয়া হলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২১
এমএম/টিসি   
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa