ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

পরির পাহাড়ে অগ্নিনির্বাপণ মহড়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২১
পরির পাহাড়ে অগ্নিনির্বাপণ মহড়া ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: অনাকাঙ্ক্ষিত অগ্নিকাণ্ডের কারণে ব্যাপক ক্ষয়ক্ষতি রোধ ও রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে অগ্নিনির্বাপণ কর্মশালা ও মহড়া অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৫ সেপ্টেম্বর) বেলা ২টায় জেলা প্রশাসনের আয়োজনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহযোগিতায় এ মহড়া অনুষ্ঠিত হয়।

মহড়ার উদ্বোধন করেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।  

অগ্নিনির্বাপণের বিভিন্ন কলা-কৌশল, হতাহতদের উদ্ধার ও তাৎক্ষণিক করণীয় বিষয়ে ফায়ার স্টেশনের একটি চৌকস অগ্নিনির্বাপক দল মহড়া পরিচালনা করেন। জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারী, বিভিন্ন স্তরের মানুষ মহড়াটি প্রত্যক্ষ করেন।  

মহড়া শেষে জেলা প্রশাসক কার্যকর মহড়া অনুষ্ঠানের জন্য ফায়ার সার্ভিসের অংশগ্রহণকারী দলকে বিশেষভাবে ধন্যবাদ জানান। তিনি বলেন, পরির পাহাড় তথা কোর্ট হিল এলাকায় যত্রতত্র অপরিকল্পিত অনুমোদনহীন ভবন নির্মাণের ফলে মৃদু ভূমিকম্প, পাহাড়ধস কিংবা বৈদ্যুতিক শটসার্কিট প্রভৃতি দুর্ঘটনা থেকে অগ্নিকাণ্ডের ফলে ভয়াবহ সংকট দেখা দিতে পারে। তা ছাড়া হাতের কাছে কোনো স্থানে পানির ব্যবস্থা না থাকায় মানবিক বিপর্যয় নেমে আসার আশঙ্কা রয়েছে।  

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa