ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাদার্ন ইউনিভার্সিটিতে ভর্তি মেলা শুরু মঙ্গলবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২১
সাদার্ন ইউনিভার্সিটিতে ভর্তি মেলা শুরু মঙ্গলবার সাদার্ন ইউনিভার্সিটি

চট্টগ্রাম: সাদার্ন ইউনিভার্সিটিতে ফল সেমিস্টার-২০২১ এ ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের সুবিধার্থে দুই দিনব্যাপী ভর্তি মেলা (এডমিশন ফেয়ার) ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিননগরে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) শুরু হচ্ছে। বুধবার (৮ সেপ্টেম্বর) পর্যন্ত এ মেলা চলবে।

 

প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শুধু মেলা উপলক্ষে ভর্তি ফি-তে নতুনদের জন্য ৩০ শতাংশ এবং পুরাতন শিক্ষার্থীদের জন্য ৫০ শতাংশ ছাড়ে ভর্তির সুযোগ থাকছে। শুধু তাই নয় টিউশন ফিতে ১০০ শতাংশ পর্যন্ত বিশেষ ছাড় (শর্ত প্রযোজ্য) দিচ্ছে ইউনিভার্সিটি কর্তৃপক্ষ।

এ ছাড়াও মুক্তিযোদ্ধা সন্তান, মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের জন্য রয়েছে বৃত্তিসহ নানাবিধ সুযোগ সুবিধা। প্রাকৃতিক পরিবেশে নয়নাভিরাম সুবিশাল স্থায়ী ক্যাম্পাসে সাধ্যের মধ্যে বিশ্বমানের শিক্ষা। করোনাকালীন পরিস্থিতিতে শুরু থেকে শতভাগ সাফল্যের সঙ্গে অনলাইনে শিক্ষাকার্যক্রম পরিচালনা করে আসছে সাদার্ন ইউনিভার্সিটি।

শিক্ষার্থীদের সুন্দর ভবিষ্যৎ গঠনে গুণগত শিক্ষার মান নিশ্চিতকরণে প্রতিটি বিভাগে রয়েছে একাধিক প্রফেসরসহ অভিজ্ঞ শিক্ষকবৃন্দ। ইতিমধ্যে উচ্চশিক্ষার ক্ষেত্রে গুণগতমান অর্জন, আপডেটেড সিলেবাস, মানসম্মত ল্যাব, লাইব্রেরি ও শ্রেণিকক্ষ পরিচালনার স্বীকৃতিস্বরূপ সাদার্ন অর্জন করেছে আইইবি ও ফার্মাসি কাউন্সিল অ্যাক্রেডিটেশন।  

যেসব বিষয়ে আবেদন করা যাবে- ব্যবসায় প্রশাসন অনুষদ- বিবিএ, এমবিএ হোটেল ম্যনেজমেন্টসহ, কলা অনুষদ- ইংরেজি, ইসলামিক স্টাডিজ, সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদ- সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) ও ইলেকট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই), কম্পিউটার সায়েন্স, ফামার্সি, আইন অনুষদ- এলএলবি, এলএলএম।

বিস্তারিত তথ্য জানার জন্য ইউনিভার্সিটির তথ্য অফিস (এডমিশন অফিস) অথবা সরাসরি  ০১৯১১৮৮২৭৬৪, ০১৭১১৩৯৫৯৭৭, ০৩১-৬২৬৭৪৪, ০৩১-২৮৫১৩৩৬-৯ যোগাযোগ করা যাবে। এ ছাড়াও ইউনিভার্সিটির ওয়েব সাইট www.southern.edu.bd  থেকে যাবতীয় তথ্য জানা যাবে।
 
বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।