ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

রাতে নিরাপত্তা প্রহরীদের জন্য পুলিশের বিশেষ 'ক্লাস'

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩০ ঘণ্টা, আগস্ট ৫, ২০২১
রাতে নিরাপত্তা প্রহরীদের জন্য পুলিশের বিশেষ 'ক্লাস' নিরাপত্তা প্রহরীদের জন্য পুলিশের বিশেষ 'ক্লাস'

চট্টগ্রাম: বাসা ও বাড়ির দারোয়ান, বিভিন্ন ব্যাংকের বুথের সিকিউরিটি গার্ড ও ভবনের নিরাপত্তা প্রহরীদের জন্য ব্যতিক্রমী এক 'ক্লাস'র ব্যবস্থা করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ডবলমুরিং থানা।  

ব্যতিক্রমী এই ক্লাসে বাসা, বাড়ি, মার্কেটের দারোয়ান, বিভিন্ন ব্যাংকের বুথের সিকিউরিটি গার্ড ও ভবনের নিরাপত্তা প্রহরীদের তাদের দায়িত্বের প্রতি সচেতনতা বৃদ্ধি এবং সঙ্কটকালীন মুহূর্তে করণীয় সম্পর্কে 'প্রশিক্ষণ' দেওয়া হয়েছে।

 

বুধবার (৪ আগস্ট) রাত ৮ থেকে রাত ১১টা পর্যন্ত নগরের ডবলমুরিং থানার ছয়টি স্থানে ক্লাস অনুষ্ঠিত হয়েছে।  

বুধবার রাতে ক্লাস নিয়েছেন সিএমপি উপ কমিশনার (পশ্চিম) মো. আব্দুল ওয়ারীশ। তিনি বাংলানিউজকে বলেন, নিরাপত্তা প্রহরীদের কি দায়িত্ব এবং ঝুঁকিপূর্ণ মুহূর্তে তাদের কী করণীয়-সব বিষয়েই ক্লাসে আলোচনা করা হচ্ছে। আমরা তাদের পরামর্শ নিলাম, আবার কিছু পরামর্শ দিলামও। আমাদের পর তারাই তো নিরাপত্তা দেয় এই নগরের। সুতরাং তাদের আরেকটু দক্ষ করতে পারলে আরও নির্বিঘ্ন হবে আমাদের জীবন। জনগণ পাশে পেলে পুলিশ সব অপরাধের বিরুদ্ধে দৃঢ়ভাবে দাঁড়াতে পারবে। আমাদের ক্লাস চলমান থাকবে।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বাংলানিউজকে বলেন, ডবলমুরিং থানা এলাকার সব ভবনের দারোয়ান ও নিরাপত্তা প্রহরীদের মোবাইল নম্বর সংগ্রহ করা হচ্ছে। যেকোনো চুরি, ডাকাতি, বিপদে পড়লে, সাইবার অপরাধের শিকার হলে জাতীয় জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯ ফোন দিয়ে দ্রুত সেবা পাওয়া যায়।

ওসি এবং থানার ডিউটি অফিসারের মোবাইল নম্বর দেওয়া হচ্ছে। যাতে কোনো ঘটনা ঘটলে দ্রুত পুলিশকে জানিয়ে দিতে পারে। সচেতন নাগরিকদের জন্য বিষয়টা যতটুকু সহজ নিরাপত্তা প্রহরীদের জন্য এত সহজ বিষয় নয়। আগামী দিনগুলোতে যেন মানুষের আরও কাছাকাছি যেতে পারি, মানুষের জন্য কাজ করতে পারি, যাতে বার বার আমাদের না বলতে হয়—জনগণের বন্ধু। জনগণই যাতে বলে ‘পুলিশ আমাদের বন্ধু’। আমরা সেদিনের প্রত্যাশায় কাজ করে যাচ্ছি।

বাংলাদেশ সময়: ০২২৭ ঘণ্টা, আগস্ট ০৫ , ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa