ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৭ সফর ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গোপসাগরে ফিশিং বোটের ইঞ্জিন বিকল, ১৭ জেলে উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০২১
বঙ্গোপসাগরে ফিশিং বোটের ইঞ্জিন বিকল, ১৭ জেলে উদ্ধার ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে যাওয়া একটি ফিশিং বোট থেকে ১৭ জেলেকে উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনীর সদস্যরা।  

মঙ্গলবার (৩ আগস্ট) মধ্যরাতে নৌবাহিনীর জাহাজ ‘অনুসন্ধান’ কুতুবদিয়া থেকে ৫ কিলোমিটার দূরে ভাসমান অবস্থায় ‘তামান্না মুন্সী-৪’ নামের ফিশিং বোট থেকে এসব জেলেদের উদ্ধার করে।

 

উদ্ধারকৃত জেলেদের প্রাথমিক চিকিৎসা ও প্রয়োজনীয় সহযোগিতা দিয়ে বানৌজা অনুসন্ধান বোটটিকে টেনে কুতুবদিয়া চ্যানেলের কাছে নিয়ে আসে এবং তাদেরকে বুধবার (৪ আগস্ট) সকালে বোটের মালিকের কাছে হস্তান্তর করা হয়।

জানা যায়, ১ আগস্ট ১৭ জন জেলেসহ ফিশিং বোটটি মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে যায়। পথিমধ্যে বোটটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে এবং ভাসমান অবস্থায় গত তিনদিন সমুদ্রে অবস্থান করে। পরবর্তীতে বোটের মাস্টার জরুরি সেবা নম্বর ৯৯৯ এ ফোন করে জানান।  

জরুরি সেবা থেকে নৌবাহিনীকে জানানো হলে সমুদ্রে টহল কাজে নিয়োজিত থাকা নৌবাহিনীর জাহাজ অনুসন্ধান দ্রুত ঘটনাস্থলে পৌঁছে বোটসহ জেলেদের উদ্ধার করে। জাহাজের নৌ-সদস্যরা উদ্ধারকৃত জেলেদের জরুরি ভিত্তিতে প্রাথমিক চিকিৎসা এবং প্রয়োজনীয় খাদ্য ও পানি সরবরাহ করে। এসময় জেলেরা নৌবাহিনীর উদ্ধার তৎপরতা ও প্রয়োজনীয় সহযোগিতায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa