ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

হাজার ছাড়ালো চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, আগস্ট ৪, ২০২১
হাজার ছাড়ালো চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা প্রতীকী ছবি।

চট্টগ্রাম: হাসপাতালগুলোতে শয্যা ও আইসিইউ বেডের জন্য হাহাকার। খালি নেই কোনো শয্যা।

সরকারি-বেসরকারি প্রায় সব হাসপাতালেই একই চিত্র। এরই মধ্যে প্রতিদিন বাড়ছে করোনাভাইরাসে শনাক্তের সংখ্যা, বাড়ছে মৃত্যুও।  

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে মৃত্যুবরণ করেছে ১৬ জন। এর মধ্যে ১০ জন বিভিন্ন উপজেলায় এবং ৬ জন মহানগর এলাকায়। এখন পর্যন্ত চট্টগ্রামে ১ হাজার ১০ জনের মৃত্যু হয়েছে।  স্বাস্থ্য সংশ্লিষ্টরা বলছেন, টিকা গ্রহণ এবং যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চললেই করোনার সংক্রমণ নিয়ন্ত্রণ সম্ভব।  

এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩ হাজার ৬৭৯টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ২৮৫ জনের শরীরে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে, নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ৩৪ দশমিক ৯২ শতাংশ।

এদিন নতুন আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে হাটহাজারী উপজেলায়, ৮০ জন। এছাড়া রাউজান উপজেলায় ৭৮ জন, সীতাকুণ্ড উপজেলায় ৫১ জন, রাঙ্গুনিয়া উপজেলায় ৫৩ জন এবং বোয়ালখালী উপজেলায় ৪২ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে।  

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, জেলার সবখানেই সংক্রমণ ছড়িয়ে পড়ছে। মহানগরের পাশাপাশি ১৪ উপজেলায় একই অবস্থা। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ২৮৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।  

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa