ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ১৯০ মিমি বৃষ্টি, নিম্নাঞ্চলে জলাবদ্ধতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, আগস্ট ৩, ২০২১
চট্টগ্রামে ১৯০ মিমি বৃষ্টি, নিম্নাঞ্চলে জলাবদ্ধতা চকবাজারে জলাবদ্ধতা। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৭৫ দশমিক ৬ মিলিমিটার (মিমি) বৃষ্টি রেকর্ড করেছে পতেঙ্গা আবহাওয়া অফিস। দুপুর ১২টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বৃষ্টি বেড়ে দাঁড়ায় ১৯০ দশমিক ৬ মিমি।

ভোর থেকে ভারী বৃষ্টির কারণে খাল ও নালা দিয়ে দ্রুত পানি নামতে না পারায় নগরের নিম্নাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বিশেষ করে চকবাজার, প্রবর্তক, দুই নম্বর গেট, মুরাদপুর, বহদ্দারহাট, আগ্রাবাদ সিডিএ আবাসিক, গোসাইলডাঙ্গা, শান্তিবাগ, হালিশহর, চান্দগাঁও, বাকলিয়াসহ নগরের নিচু এলাকায় হাঁটুপানি জমে গেছে।  

মঙ্গলবার (৩ আগস্ট) সকাল থেকে নগরের প্রধান সড়কগুলোতে রিকশাও ছিল কম। এর ফলে যারা টিকা গ্রহণ, ব্যাংক, তৈরি পোশাক কারখানাসহ বিভিন্ন কাজে গন্তব্যে বেরিয়েছেন তাদের দুর্ভোগ পোহাতে হয়েছে।  

পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শেখ হারুনুর রশিদ বাংলানিউজকে জানান, মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ১৭৫ দশমিক ৬ মিমি বৃষ্টি রেকর্ড হয়েছে। সমুদ্রবন্দরের জন্য কোনো সতর্কতা সংকেত নেই। নদী বন্দরকে ১ নম্বর নৌ সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। মৌসুমি বায়ু সক্রিয় থাকায় আগামী ২৪ ঘণ্টা ভারী বৃষ্টি অব্যাহত থাকতে পারে। ভারী বর্ষণের কারণে পাহাড়ধসের আশঙ্কা রয়েছে।  

বাংলাদেশ সময়: ১০২৪ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa