ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষা উপমন্ত্রী নওফেলের করোনা প্রতিরোধক বুথ বসলো দেওয়ানবাজারে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, আগস্ট ২, ২০২১
শিক্ষা উপমন্ত্রী নওফেলের করোনা প্রতিরোধক বুথ বসলো দেওয়ানবাজারে করোনা প্রতিরোধক বুথের উদ্বোধন করেন হেলাল আকবর চৌধুরী বাবর

চট্টগ্রাম: করোনা মহামারির সংক্রমণ রোধে নগরের বিভিন্ন স্থানে বসানো হচ্ছে এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের করোনা প্রতিরোধক বুথ। কোতোয়ালী আসনের (চট্টগ্রাম ৯)  সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের পক্ষ থেকে এ করোনা প্রতিরোধক বুথ বসানো হচ্ছে।

এটিএম বুথের আদলে নির্মিত এ বুথে হাত বাড়ালেই মিলবে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক। নিজের ব্যবহৃত মাস্ক বুথের ডাস্টবিনে ফেলে বাটুন টিপে হাত স্যানিটাইজ করে পরে নিতে পারবেন নতুন মাস্ক।
 

রোববার (২ আগস্ট)  বিকেল ৪টায় ২০ নম্বর দেওয়ান বাজার ওয়ার্ডের রুমঘাটায় করোনা প্রতিরোধক বুথের উদ্বোধন করেন করোনা প্রতিরোধক বুথের উদ্ভাবক হেলাল আকবর চৌধুরী বাবর। এ সময় উপস্থিত ছিলেন সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর রুমকি সেনগুপ্ত, রুমঘাটা কল্যাণ কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. সাদেক সাইফুর রহমান, সহ-সভাপতি মতিউর রহমান খান, মাহমুদ জামান খান, নগর যুবলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম, মকবুল হোসেন, জোবাইদুল আলম আশিক, আব্দুল্লাহ আল সাইমুন, গোবিন্দ দত্ত প্রমুখ।

হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, করোনা মহামারি ঠেকাতে আমাদের অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আর স্বাস্থ্যবিধির মূল উপকরণ মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার। প্রতিটি পাড়া মহল্লায় এ মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করতে পারলেই মহামারির প্রকোপ থেকে দেশকে রক্ষা করা যাবে। তাই সমাজের সামর্থ্যবানদের প্রতি আহ্বান আসুন প্রতিটি পাড়া মহল্লায় করোনা প্রতিরোধক বুথ গড়ে তুলি, নিজ নিজ পাড়া মহল্লাবাসীকে করোনা থেকে সুরক্ষিত রাখি।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা,  আগস্ট ০২, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad