ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

আগস্ট মাসে মহানগর আওয়ামী লীগের কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
আগস্ট মাসে মহানগর আওয়ামী লীগের কর্মসূচি ...

চট্টগ্রাম: শোকাবহ আগস্ট মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোকদিবস কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কঠোর স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে পালনের জন্য চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সিদ্ধান্ত গ্রহণ করেছে।

রোববার (১ আগস্ট) দুপুর ২টার দিকে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বাংলানিউজকে এসব কর্মসূচির বিষয় নিশ্চিত করেন।

 

তিনি বলেন, গত শুক্রবার রাতে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ কর্তৃক সিদ্ধান্ত গৃহীত হয়। একইসাথে স্বাস্থ্যবিধি মেনে ৫ আগস্ট বঙ্গবন্ধুর  সন্তান ক্রীড়া সংগঠক বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী, ৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, ১৭ আগস্ট সিরিজ বোমা হামলা ও ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলা দিবস পালনে বিস্তারিত কর্মসূচি চূড়ান্ত করা হয়। পাশাপাশি চমেক হাসপাতাল ও জেনারেল হাসপাতালে করোনা আক্রান্ত রোগীর জন্য এবং ৬টি এতিমখানা ও কয়েকটি এনজিও প্রতিষ্ঠানে রান্না করা খাবার বিতরণ করা হবে।  

তিনি আরও বলেন, এই শোকাবহ আগস্ট মাস কোভিড-১৯ এর সংক্রমণে শনাক্ত ও মৃত্যুর হার ঊর্ধ্বগতি হলেও পরিস্থিতি মোকাবিলায় স্বাভাবিক জীবনে ফিরে যাওয়ার সাহস ও প্রেরণা খুঁজে পেয়েছি। এই কঠিন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবন ও জীবিকার চাকাকে সচল রেখে অর্থনৈতিক অগ্রযাত্রা অব্যাহত রেখেছেন এবং প্রত্যেকের জন্য করোনা প্রতিষেধক টিকা প্রয়োগ নিশ্চিত করে করোনা অতিমারি সংকট উত্তরণে জাতিকে শুভ বার্তা দিয়েছেন। তাই আগস্ট মাসে জাতীয় শোকদিবসসহ অন্যান্য পালনীয় দিবসগুলো কড়াকড়িভাবে স্বাস্থ্যবিধি মেনে পালন ও উদযাপন সীমিত পরিসরে আয়োজন করার যে সিদ্ধান্ত গৃহীত হয়েছে তা আমাদেরকে অক্ষরে অক্ষরে অনুসরণ করতে হবে।

দলীয় সূত্রে জানা যায়, ৫ আগস্ট শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকীতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ কার্যালয় সংলগ্ন মসজিদে সকাল ৯টায় খতমে কোরআন ও দোয়া মাহফিল, সকাল ১০টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা, ৮ আগস্ট চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ কার্যালয় সংলগ্ন মসজিদে সকাল ৯টায় খতমে কোরআন ও দোয়া মাহফিল, সকাল ১০টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সকালে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ কার্যালয় সংলগ্ন মসজিদে সকাল ৯টায় খতমে কোরআন ও দোয়া মাহফিল, সকাল ১০টায় হালিশহরের বড়পোলস্থ বঙ্গবন্ধুর ভাস্কর্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, সকাল ১১টায় থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে আলোচনা সভা, দুপুর ১২টায় করোনায় আক্রান্ত ও দুস্থদের মাঝে খাবার বিতরণ, এতিমখানা, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল, জেনারেল হাসপাতাল, আমানত শাহ দরবারসহ বিভিন্ন এনজিও প্রতিষ্ঠানে খাদ্য বিতরণ করা হবে।

১৭ আগস্ট সিরিজ বোমা হামলা দিবসে সকাল ১০টায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের দারুল ফজলস্থ দলীয় কার্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা, ২০০৪ সালে ঢাকায় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে সন্ত্রাসবিরোধী সমাবেশে তৎকালীন বিএনপি-জামায়াত জোটের প্রত্যক্ষ মদদে গ্রেনেড হামলায় নিহত মহিলা নেত্রী বেগম আইভি রহমানসহ নিহতদের স্মরণে খতমে কোরআন ও মিলাদ-মাহফিল, মুছাফিরখানা জামে মসজিদে সকাল ৯টায় এবং সকাল ১১টায় থিয়েটার ইনস্টিটিউট হলে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এছাড়া জাতীয় শোকদিবস উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কর্মসূচির সাথে সমন্বয় রেখে সংক্ষিপ্ত সময়ের মধ্যে নগরীর প্রতিটি থানা, ওয়ার্ডে খতমে কোরআন, দোয়া-মাহফিল ও বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ সম্প্রচার করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, আগস্ট ০১, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa