ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সিআরবিতে হাসপাতাল ইস্যু: অক্সিজেন সিলিন্ডার নিয়ে অভিনব প্রতিবাদ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, জুলাই ৩১, ২০২১
সিআরবিতে হাসপাতাল ইস্যু: অক্সিজেন সিলিন্ডার নিয়ে অভিনব প্রতিবাদ ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: নগরের সিআরবিতে গাছ কেটে হাসপাতাল তৈরির উদ্যোগের প্রতিবাদে অক্সিজেন মাস্ক পড়ে এবং সিলিন্ডার নিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছেন প্রবীণ সাংবাদিক, বীর মুক্তিযোদ্ধা নাসিরুদ্দিন চৌধুরী।

শনিবার (৩১ জুলাই) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বৃষ্টি উপেক্ষা করে তিনি সিআরবি এলাকায় অবস্থান নিয়ে এ কর্মসূচি পালন করেন।

এসময় তার সঙ্গে একাত্মতা প্রকাশ করেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

চট্টল ইয়ুথ কয়ার এর ব্যানারে আয়োজিত এই প্রতিবাদ কর্মসূচিতে নাসিরুদ্দিন চৌধুরী বলেন, সিআরবি যদি ধ্বংস হয়ে যায়, তাহলে আমাদের মুক্ত বায়ুর জায়গাটা ধ্বংস হয়ে যাবে। চট্টগ্রামের জনগণ ঐক্যবদ্ধ হয়ে অতীতে বহু ইতিহাস সৃষ্টি করেছে। অতীতের মতো ভবিষ্যতেও নগরের মানুষ ঐক্যবদ্ধ হয়ে সব চক্রান্ত মোকাবিলা করবে।  

তিনি আরও বলেন, ভয়াবহ দূষণের শিকার চট্টগ্রাম। সিআরবি পাহাড়ের শত শত বছরের শিরীষ গাছগুলো এক একটি অক্সিজেন তৈরির কারখানা। সিআরবিতে হাসপাতাল হলে সেই অক্সিজেন কারখানা ধ্বংস হয়ে যাবে। অক্সিজেনের কবর রচনা করে সিআরবিতে হাসপাতাল করতে দেওয়া যাবে না। এই অপচেষ্টা ঠেকানো গেলে সেটাও হবে চট্টগ্রামের ইতিহাস।

এসময় আরও বক্তব্য দেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান, চবি পালি ও প্রাচ্যভাষা বিভাগের অধ্যাপক ড. জিনবোধি ভিক্ষু, ১৪ দলের নেতা ও জাসদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইন্দু নন্দন দত্ত, মহানগর আওয়ামী লীগ নেতা জামশেদুল আলম চৌধুরী, জাসদ নেতা সিরাজুল ইসলাম রাজু, প্রকাশক ও নারী নেত্রী রেহেনা চৌধুরী, সিইউজের সাবেক সভাপতি আসিফ সিরাজ, ছড়াশিল্পী ও সাহিত্যিক মোদাচ্ছের আলী, চট্টল ইয়ুথ কয়ার এর সাধারণ সম্পাদক অরুণ চন্দ্র বণিক, সাংগঠনিক সম্পাদক সুজিত দাশ অপু, বীর মুক্তিযোদ্ধা কিরণ লাল আচার্য্য প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, জুলাই ৩১, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa