ঢাকা, সোমবার, ৪ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সিআরবিতে অবস্থানের ঘোষণা মুক্তিযোদ্ধা-সাংবাদিক নাসিরুদ্দিন চৌধুরীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
সিআরবিতে অবস্থানের ঘোষণা মুক্তিযোদ্ধা-সাংবাদিক নাসিরুদ্দিন চৌধুরীর অক্সিজেন সিলিন্ডার নিয়ে সিআরবিতে অবস্থান ধর্মঘটের ঘোষণা দিয়েছেন মুক্তিযোদ্ধা নাসিরুদ্দিন চৌধুরী

চট্টগ্রাম: প্রবীণ সাংবাদিক, বীর মুক্তিযোদ্ধা নাসিরুদ্দিন চৌধুরী সিআরবি রক্ষায় অবস্থান ধর্মঘটে যাচ্ছেন। শনিবার (৩১ জুলাই) সকাল ১১টায় অক্সিজেন সিলিন্ডার নিয়ে তিনি সিআরবিতে অবস্থান ধর্মঘট করার ঘোষণা দিয়েছেন।

 

করোনা আক্রান্ত হয়ে সম্প্রতি মৃত্যুর মুখ থেকে ফিরেছেন নাসিরুদ্দিন চৌধুরী। দীর্ঘদিন ধরে হৃদরোগসহ নানান রোগে ভুগছেন। তিনি আক্ষেপ করে বলেন, প্রাণভরে বিশুদ্ধ অক্সিজেন নিতে না পারার কষ্ট উপলব্ধি করেছি। রোগে ভুগে আমি এখন মৃত্যুর দ্বারপ্রান্তে। সিআরবিতে হাসপাতাল নির্মিত হলে আমার জীবনের মতো সিআরবিও মৃত্যুর দ্বারপ্রান্তে উপনীত হবে। এ সিদ্ধান্ত প্রত্যাহার করে নেওয়ার দাবি নিয়ে আমি অবস্থান ধর্মঘটে যাচ্ছি।

তিনি বলেন, চট্টগ্রাম মৃত্যুশয্যায়। সিআরবি চট্টগ্রামের ফুসফুস। ভয়াবহ দূষণের শিকার চট্টগ্রাম। এ দূষণের হাত থেকে বাঁচার জন্য একটু অক্সিজেন পাওয়ার আশায় চট্টগ্রামের মানুষ সিআরবিতে যায়। সিআরবি পাহাড়ে শত শত বছরের শিরীষগাছগুলো এক একটি অক্সিজেন তৈরির কারখানা। সিআরবিতে হাসপাতাল হলে সেই অক্সিজেন কারখানা ধ্বংস হয়ে যাবে, চট্টগ্রামের মানুষও মৃত্যুমুখে পতিত হবে। প্রিয় চট্টগ্রামবাসীর প্রতি আহ্বান সিআরবিকে রক্ষা করে আপনার প্রিয় শহরকে বাঁচান।

>> সিআরবি রক্ষায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

>> সিআরবি রক্ষায় আমরণ অনশনের ঘোষণা ড. অনুপম সেনের

>> সিআরবি রক্ষায় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, জুলাই ৩০, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa