ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

স্বাস্থ্যবিধি না মানায় ১৩ পথচারীকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
স্বাস্থ্যবিধি না মানায় ১৩ পথচারীকে জরিমানা চসিকের ভ্রাম্যমাণ আদালতের অভিযান

চট্টগ্রাম: করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনে স্বাস্থ্যবিধি না মানায় ১৩ পথচারীকে জরিমানা করা হয়েছে।  

বৃহস্পতিবার (২৯ জুলাই) চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌসের নেতৃত্বে পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়।

 ​

চসিকের  জনসংযোগ কর্মকর্তা কালাম চৌধুরী বাংলানিউজকে জানান, নগরের কাজির দেউড়ি, মেহেড়িবাগ, প্রবর্তক, পাঁচলাইশ মোড়, কাতালগঞ্জ, চকবাজার, জামালখান, মির্জাপুল, মুরাদপুর, সিডিএ অ্যাভিনিউ, জিইসি মোড়, দামপাড়া, লালখান বাজার, টাইগারপাস ও আমবাগান এলাকায় করোনাভাইরাসের বিস্তার রোধে অভিযান চালানো হয়েছে। সরকারি স্বাস্থ্যবিধি অমান্য করায় ১৩ পথচারীর বিরুদ্ধে মামলাসহ ৩ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়। অভিযানকালে ম্যজিস্ট্রেট পথচারীদের মধ্যে চসিকের পক্ষ থেকে মাস্ক বিতরণ করেন এবং স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেন।  

একই অভিযানে ভারী বৃষ্টিপাতের কারণে টাইগারপাস পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরে যাওয়ার জন্য মাইকিং করা হয়। পাহাড়ের ঝুঁকিপূর্ণ এলাকা থেকে লালখান বাজারের শহীদনগর সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ের আশ্রয়কেন্দ্রে লোকজনকে সরিয়ে নেওয়ার জন্য চসিকের পরিচ্ছন্ন বিভাগের কর্মীদের তৎপরতা অব্যাহত রয়েছে।  

অভিযানে সহায়তা করেন চসিকের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa