ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ছিন্নমূলদের খাবার সহায়তা দিলেন এডিসি নাজমুল আহসান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
ছিন্নমূলদের খাবার সহায়তা দিলেন এডিসি নাজমুল আহসান ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: জেলা প্রশাসনের পক্ষ থেকে পাহাড়ে ঝুঁকি নিয়ে বসবাসরত ছিন্নমূলদের মাঝে খাবার সহায়তা দিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নাজমুল আহসান। এছাড়াও তাদের জন্য মজুদ রাখা হয়েছে পর্যাপ্ত খাবার।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুর ১টার দিকে নগরের সার্সন রোড সংলগ্ন বিভাগীয় কমিশনার কার্যালয়ের সামনে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনি আখতারও অসহায়দের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেন।

তিনদিন ধরে চট্টগ্রামে প্রবল বৃষ্টিপাত হওয়ায়  বাটালি হিল, মতিঝর্ণা, আকবরশাহ, হিল-১, হিল-২, লিংক রোড পাহাড়ি এলাকায় বসবাসরত মানুষকে ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে সরিয়ে আশ্রয়কেন্দ্রে নিয়ে এসেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নাজমুল আহসানের নেতৃত্বে নগরের ৬ জন সহকারী কমিশনার (ভূমি)।

নগরের ১০৫টি পরিবারের প্রায় ৪০০ জন মানুষকে ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে আশ্রয়কেন্দ্রে আনা হয়েছে। আল হেরা মাদ্রাসা, রউফাবাদ রশিদিয়া মাদ্রাসা, ফিরোজ শাহ প্রাথমিক বিদ্যালয়, লালখান বাজার প্রাথমিক বিদ্যালয়ে তাদের স্থানান্তর করা হয়েছে। পাশাপাশি ২০ ঝুঁকিপূর্ণ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।  

জেলা প্রশাসনের এ অভিযান এখনো চলমান রয়েছে বলে জানান পাহাড় ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নাজমুল আহসান। তিনি বাংলানিউজকে বলেন, পাহাড়ে ঝুঁকি নিয়ে বসবাসরত ১০৫টি পরিবারের ৪০০ জন সদস্যকে আমরা আশ্রয়কেন্দ্রে নিয়ে আসি। পরে নগরের ফিরোজ শাহ প্রাথমিক বিদ্যালয়ে ১০৫ জনকে আনা হয়। তাদেরকে এখন পর্যন্ত আমরা খাদ্য সহায়তা দিচ্ছি। আমাদের এ খাদ্য সহায়তা কার্যক্রম চলমান থাকবে।  

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বাংলানিউজকে বলেন, আশ্রয়কেন্দ্রে আসা পরিবারগুলোর মধ্যে খাদ্য সহায়তার পাশাপাশি প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। মাইকিং চলমান রয়েছে। পর্যাপ্ত খাদ্য মজুদ আছে। চট্টগ্রাম জেলা প্রশাসনের কর্মকর্তা ও স্বেচ্ছাসেবকরা ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসরত মানুষকে আশ্রয়কেন্দ্রে সরিয়ে আনার কাজ এখনো অব্যাহত রেখেছেন।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।