ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনায় প্রাণ গেল ১৭ জনের, নগরে আক্রান্ত ৮৫৮ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
চট্টগ্রামে করোনায় প্রাণ গেল ১৭ জনের, নগরে আক্রান্ত ৮৫৮ জন প্রতীকী ছবি।

চট্টগ্রাম: করোনা আক্রান্ত হয়ে হাসপাতালের আইসিইউ ইউনিটে মৃত্যুর সঙ্গে লড়ছিলেন কানন প্রভা পাল। পাশেই আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন ছেলে শিমুল পাল।

তিনিও অক্সিজেন নিয়ে লড়েছেন করোনার সঙ্গে। এরই মধ্যে শিমুলের অবস্থা হয়ে পড়ে আশঙ্কাজনক।
প্রয়োজন আইসিইউ সাপোর্টের।  

কিন্তু আইসিইউ খালি না থাকায় কিছুই করা যাচ্ছে না। স্বজনরা নগরের সরকারি ও বেসরকারি হাসপাতাল ঘুরেও পাননি আইসিইউ শয্যা। অবশেষে মায়ের মৃত্যুর পর শূন্য শয্যায় ভর্তি করা হয় সংকটাপন্ন ছেলেকে।  

এমন ঘটনা চট্টগ্রামের জেনারেল হাসপাতালে মাত্র দুইদিন আগের। প্রায় প্রতিদিনই হাসপাতালগুলোতে দেখা মিলছে এই চিত্রের। পরিস্থিতি খুবই ভয়াবহ, বলছেন চিকিৎসকরা।  

এদিকে করোনায় প্রতিদিনই বাড়ছে নতুন আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার (২৯ জুলাই) নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৩১৫ জনের। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩৭ দশমিক ৪১ শতাংশ। এদিন মৃত্যুবরণ করেছেন ১৭ জন। নতুন আক্রান্তদের মধ্যে মহানগর এলাকায় ৮৫৮ জন এবং উপজেলা এলাকায় ৪৫৭ জন।  

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বাংলানিউজকে বলেন, হাসপাতালে শয্যা সংকট তৈরি হচ্ছে। কোনোভাবেই রোগীদের শয্যা দেওয়া যাচ্ছে না। এছাড়া আইসিইউও ফাঁকা নেই। স্বাস্থ্যবিধি না মানলে এর চেয়ে কঠিন সময় অপেক্ষা করছে আমাদের জন্য।  

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।