ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

করোনায় কর্মহীন মানুষকে সহায়তার আওতায় আনা হয়েছে: জেলা প্রশাসক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
করোনায় কর্মহীন মানুষকে সহায়তার আওতায় আনা হয়েছে: জেলা প্রশাসক উপহারসামগ্রী বিতরণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান

চট্টগ্রাম: সরকার ঘোষিত কঠোর লকডাউন চলাকালীন একেবারে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনকে সরকারি সহায়তার আওতায় আনা হয়েছে উল্লেখ করে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেছেন, সমাজের অসচ্ছল কেউ যাতে অভুক্ত না থাকে তা দেখার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন।

বুধবার (২৮ জুলাই) বেলা ১১টায় এমএ আজিজ স্টেডিয়ামসংলগ্ন জিমনেসিয়াম হলে ২২০ জন অ্যাডভোকেট ক্লার্ক ও ভাসমান দোকানিকে প্রধানমন্ত্রীর উপহারসামগ্রী (ত্রাণ) বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপহারের প্রতি প্যাকেটে ছিল- ৮ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি লবণ, ১ লিটার সয়াবিন তেল ও ১টি সাবান।  

তিনি বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী সমাজের কর্মহীন মানুষের পাশাপাশি অ্যাডভোকেট ক্লার্ক, ভাসমান দোকানি, নির্মাণ শ্রমিক, পরিবহন শ্রমিক, ছিন্নমুল, হিজড়া জনগোষ্ঠী, দুস্থ, হতদরিদ্র পরিবারকে নগদ অর্থ ও ত্রাণ সহায়তার আওতায় আনা হয়েছে।

যতদিন লকডাউন থাকবে ততদিন অসহায়-অসচ্ছল পরিবারকে ত্রাণ সহায়তা দেওয়া হবে।

ডিসি মোহাম্মদ মমিনুর রহমান বলেন, নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের মধ্যে যারা প্রকাশ্যে সাহায্য নিতে সংকোচবোধ করছেন বা সাহায্য চেয়ে সরকারি ৩৩৩ নম্বরে ফোন ও আমাদের কাছে এসএমএস করছেন প্রত্যেককে বাসা-বাড়িতে উপহারসামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। আমরা চাই এ পরিস্থিতিতে কেউ অনাহারে ও কষ্টে থাকবে না।

করোনা প্রতিরোধে আমাদের শতভাগ স্বাস্থ্যবিধি মানতে হবে। অতি জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাওয়া যাবে না। সবাই সতর্কতা অবলম্বনসহ সরকারি বিধিনিষেধ মেনে চললে করোনাযুদ্ধে অবশ্যই জয়ী হবো।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মো. মাসুদ কামাল, স্টাফ অফিসার টু ডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক, এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা, জেলা ত্রাণ কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তী প্রমুখ। স্বেচ্ছাসেবক টিম যুব ফাউন্ডেশন ও পূর্বাশার আলো ত্রাণ বিতরণ কাজে সহযোগিতা করে।

বাংলাদশে সময়: ১৫৪২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।