ঢাকা, সোমবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

অধ্যাপক ড. ইমরানের মৃত্যুতে ইডিইউ’র শোক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
অধ্যাপক ড. ইমরানের মৃত্যুতে ইডিইউ’র শোক অধ্যাপক ড. ইমরান হোসেন

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইতিহাস বিভাগের সুপারনিউম্যারারি অধ্যাপক ও ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) সিন্ডিকেট সদস্য ড. ইমরান হোসেনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ)।

গত শনিবার (২৪ জুলাই) সন্ধ্যায় ইন্তেকাল করেন তিনি।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।
তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান এবং উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান।

এক শোক বার্তায় তারা বলেন, ড. ইমরান হোসেনের মৃত্যুতে ইডিইউ এক অভিভাবককে হারালো। ইডিইউর অগ্রযাত্রায় তার দিকনির্দেশনা ও সুচিন্তিত মতামত রেখেছে গভীর প্রভাব। তার পাণ্ডিত্য ও প্রশাসনিক দক্ষতায় আমাদেরকে ঋদ্ধ করেছেন। তার মৃত্যুতে ইডিইউ পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। এ শূন্যতা কেবল ইডিইউর নয়, চট্টগ্রামের, সর্বোপরি পুরো দেশের।

তারা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন।

অধ্যাপক ড. ইমরান হোসেন দুই মেয়াদে চবি কলা অনুষদের ডিন, সিন্ডিকেট সদস্য, সিনেট সদস্য, চবি জাদুঘরের কিউরেটর-সহ আরও অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হলুদ দলের আহ্বায়ক  ছিলেন। অবিভক্ত বাংলার সামাজিক ও রাজনৈতিক ইতিহাস বিষয়ক বেশ কয়েকটি গবেষণা গ্রন্থের রচয়িতা ড. ইমরানের অনেক প্রবন্ধ দেশি-বিদেশি জার্নালে প্রকাশিত হয়েছে।

বাংলাদেশ সময়ধ ১৩৫৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
এমএম/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa