ঢাকা, সোমবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ৮৪৮ জন, মৃত্যু ১২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ৮৪৮ জন, মৃত্যু ১২ প্রতীকী ছবি

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় ২ হাজার ২৮২টি নমুনা পরীক্ষা করে ৮৪৮ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। যা নমুনা পরীক্ষার তুলনায় ৩৭ দশমিক ১৬ শতাংশ।

এছাড়া এদিন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ জন।  

সোমবার (২৬ জুলাই) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা যায়। এদিন অ্যান্টিজেন টেস্টের পাশাপাশি চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।  

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১১৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৫৩ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৩৮ নমুনা পরীক্ষা করে ১১৮ জনের করোনাভাইরাস পাওয়া গেছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৪৬টি নমুনা পরীক্ষা করে ৬৫ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩২২ টি নমুনা পরীক্ষা করে ৮৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২০টি নমুনা পরীক্ষা করে ৭৩ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৮২টি নমুনা পরীক্ষা করে ৪৯ জন, চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাব ৬৫টি নমুনা পরীক্ষা করে ৩১জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ৪৬টি নমুনা পরীক্ষা করে ৩০ জনের শরীরের করোনা পজেটিভ পাওয়া গেছে।

তাছাড়া, চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় অ্যান্টিজেন টেস্টে ১ হাজার ৪৪টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৩৪৪ জনের।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয়েছেন ৮৪৮ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৫৮০ জন এবং উপজেলার ২৬৮ জন। এই দিন করোনায় মৃত্যু হওয়া ১২ জনের মধ্যে ৮ জন বিভিন্ন উপজেলায় এবং ৪ জন চট্টগ্রাম মহানগর এলাকার বাসিন্দা।  

বাংলাদেশ সময়: ০৯৩৯ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa