ঢাকা, সোমবার, ১৮ শ্রাবণ ১৪২৮, ০২ আগস্ট ২০২১, ২২ জিলহজ ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ৪২৮ জনের করোনা শনাক্ত, মৃত্যু ২ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, জুলাই ২২, ২০২১
চট্টগ্রামে ৪২৮ জনের করোনা শনাক্ত, মৃত্যু ২  প্রতীকী ছবি।

চট্টগ্রাম: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৪২৮ জন এবং মৃত্যুবরণ করেছেন ২ জন।  

বৃহস্পতিবার (২২ জুলাই) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৬১ জনের নমুনা পরীক্ষা করা হয়।

নতুন আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম মহানগর এলাকার ৩০২ জন এবং উপজেলায় ১২৬ জন।  

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বাংলানিউজকে জানান, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব সহ চট্টগ্রামের ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়।  

চবি ল্যাবে ২৩৬টি নমুনা পরীক্ষা করে ৮৪ জন, বিআইটিআইডি ল্যাবে ৯৩৫টি নমুনা পরীক্ষায় ১৩৬ জন, চমেক ল্যাবে ২৬৬টি নমুনা পরীক্ষা করে ৮৮ জন, সিভাসু ল্যাবে ১০৫টি নমুনা পরীক্ষায় ৫৬ জন, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৬৯টি নমুনা পরীক্ষা করে ৪৫ জন, আরটিআরএল ল্যাবে ১১টি নমুনার মধ্যে ৯ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষা করে ৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

এদিন অ্যান্টিজেন টেস্ট করা হয়নি। এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, শেভরন ল্যাব, এপিক হেলথ কেয়ার ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।  

মৃত্যুবরণকারী ২ জনের মধ্যে নগরের ১ জন এবং উপজেলার ১ জন। এ পর্যন্ত করোনায় ৮৬২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নগরের ৫৩০ জন এবং উপজেলার ৩৩২ জন। চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মৃত্যুবরণ করেন।

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, জুলাই ২২, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa