ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে আওয়ামী লীগের মন্ত্রী-এমপি ও নেতাদের ঈদ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, জুলাই ২০, ২০২১
চট্টগ্রামে আওয়ামী লীগের মন্ত্রী-এমপি ও নেতাদের ঈদ  ...

চট্টগ্রাম: এবারও নিজ নিজ এলাকায় ঈদ উদযাপন করবেন চট্টগ্রাম আওয়ামী লীগের শীর্ষ নেতা, মন্ত্রী ও এমপিরা। তবে দুয়েকজন নেতা ঢাকায় বা অন্যত্র ঈদ করবেন বলে জানা গেছে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি প্রতিবার নিজ নির্বাচনী এলাকা মিরসরাইয়ের গ্রামে ঈদ করলেও এখন সস্ত্রীক আমেরিকায় কন্যার সঙ্গে আছেন। এবার তিনি সেখানেই ঈদ উদযাপন করবেন।

ঈদের পরেই তিনি দেশে ফিরবেন।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ  ঢাকায় ঈদের নামাজ আদায় করবেন বলে জানা গেছে। এরপর তিনি চট্টগ্রাম আসবেন এবং নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। রাঙ্গুনিয়ার গ্রামের বাড়িতেও তিনি কোরবানি দিবেন।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ঈদের দিন নগরের সার্সন রোডের বাসভবনে থেকে শহরে ঈদের নামাজ আদায় করবেন। শহরের বাসভবনে তিনি কোরবানি দিয়ে সন্ধ্যায় নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল নগরের চশমা হিল মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। চশমাহিলস্থ বাসভবনে কোরবানি দিবেন। বিকালের পর থেকে দলের নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। করোনা মহামারীর কারণে এবার সীমিত পরিসরে নেতাকর্মীদের জন্য আপ্যায়নের ব্যবস্থা থাকছে।

বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম এবার নগরের সাবেরিয়াতে ঈদের নামাজ আদায় করবেন। নগরের বাসায় ও সাতকানিয়ার বাড়িতে কোরবানি দিবেন। করোনার সংক্রমণ এড়াতে গ্রামে না গিয়ে নগরে ঈদের নামাজ আদায় করবেন তিনি।  

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী নগরের বহদ্দারহাট বাড়ির শাহী জামে মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। এরপর তিনি বাড়িতে ভাইদের নিয়ে কোরবানি দিবেন। বিকালের পর থেকে দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী সকালে জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। নগরের পল্টন রোডের বাসভবনে কোরবানি দিবেন।  

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও বোয়ালখালী আসনের এমপি মোছলেম উদ্দীন আহমদ বোয়ালখালীর কধুরখীল গ্রামের বাড়িতে ঈদের নামাজ আদায় করবেন। সেখানে কোরবানি দিয়ে এলাকাবাসীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। এরপর শহরে এসে নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম ঈদের নামাজ আদায় করবেন হাটহাজারীর শিকারপুর গ্রামের বাড়িতে। সেখানে তিনি কোরবানি দিয়ে এলাকাবাসীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন এম এ আজিজ স্টেডিয়ামে ঈদের নামাজ আদায় করবেন। এরপর তিনি কদম মোবারক মসজিদের পাশে পিতাসহ আত্মীয়-স্বজনের কবর জেয়ারত করবেন। বাসায় গিয়ে মাকে সালাম করে তিনি কোরবানির কার্যক্রম শুরু করবেন। করোনা মহামারীর কারণে বড় কোনো আয়োজন না থাকলেও আত্মীয়-স্বজনসহ বাসায় আগতদের জন্য আপ্যায়নের ব্যবস্থা থাকবে।  

দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান সাতকানিয়ায় গ্রামের বাড়িতে ঈদের নামাজ আদায় করবেন। কোরবানিও দেবেন গ্রামের বাড়িতে। বিকালে তিনি দলের নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জুলাই ২০, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।