ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিএনপি নেতাদের ঈদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, জুলাই ২০, ২০২১
বিএনপি নেতাদের ঈদ ফাইল ছবি।

চট্টগ্রাম: মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা বুধবার (২১ জুলাই)। যদিও করোনা মহামারির মধ্যে ঈদ উদযাপনে কিছুটা ভাটা পড়েছে এবার।

স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আদায় হবে ঈদের নামাজ।  

এবারও ঈদুল আজহাতেও আনন্দ নেই বিএনপি নেতাদের মনে।

দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া করোনার কারণে বাসায় অনেকটা অসুস্থ অবস্থায় দিন কাটাচ্ছেন। যার কারণে নেতা-কর্মীরা তার সাক্ষাৎ পাচ্ছেন না। ভারপ্রাপ্ত চেয়ারম্যানও দীর্ঘদিন নির্বাসিত। কয়েক হাজার নেতাকর্মী কারাগারে।  

অন্যদিকে চট্টগ্রামের অধিকাংশ নেতা-কর্মীর বিরুদ্ধে রাজনৈতিক মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। চট্টগ্রামে বিএনপির কেন্দ্রীয় নেতা ও নগর, উত্তর, দক্ষিণের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে এমনটাই জানা গেছে।

চট্টগ্রামে বিএনপির শীর্ষ নেতারা তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন ঈদের নামাজ শেষে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বাংলানিউজকে বলেন, কাট্টলীর বাড়িতে ঈদুল আজহা উদযাপন করবো। নিজ বাড়ির কম্পাউন্ডে মসজিদে ঈদের নামাজ আদায় করবো।  

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান সহধর্মিণীর অসুস্থতার কারণে বিদেশে অবস্থান করছেন। তিনি এবার সেখানে ঈদুল আজহা উদযাপন করবেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দীন বাংলানিউজকে বলেন, ঈদ উদযাপন করবো ঢাকার বাসায়। ছেলে বিএনপির কেন্দ্রীয় সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দীন প্রবাসে। ঢাকায় নাতিদের সঙ্গেই কাটবে ঈদের সময়টা।

চট্টগ্রাম বিভাগীয় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বাংলানিউজকে বলেন, নগরের জমিয়তুল ফালাহ মসজিদে ঈদের নামাজ আদায় শেষে মাদারবাড়িতে নিজ বাসায় গরু কোরবানি দেওয়া হবে। তিনি বলেন, ঈদ বলতে আমরা সবসময় যেটা বুঝি সেই ঈদ এক যুগ ধরে আমাদের নেই। নেতা-কর্মীদের গুম, মিথ্যা মামলায় হয়রানি; এমন একটা পরিস্থিতিতে ঈদ উদযাপন করে আসছি। আমাদের আপোষহীন দেশনেত্রী গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা কামনা করে দেশবাসীর কাছে দোয়া চাই।  

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন নগরের বাদশা মিয়া সড়কের আমিরবাগ জামে মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। চকবাজার ডিসি রোডে নিজ বাসভবনে গরু কোরবানি করবেন। তিনি বাংলানিউজকে বলেন, বাকলিয়ার বাসায় সারাদিন থাকবো। সেখানে নেতা-কর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবো। বিকেলে খাদ্যসামগ্রী দরিদ্রদের মাঝে বিতরণ করা হবে।  

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর জমিয়তুল ফালাহ মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। নগরের বাটালী রোডের বাসভবনে তিনি গরু কোরবানি করবেন বলে জানা গেছে।  

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জুলাই ২০, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।