ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

দেশি-বিদেশি ৮০ শিল্পী নিয়ে ইডিইউর ‘হারমনি অব আর্টস’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
দেশি-বিদেশি ৮০ শিল্পী নিয়ে ইডিইউর ‘হারমনি অব আর্টস’ ইডিইউ কালচারাল ক্লাব আয়োজিত হারমনি অব আর্টস অনুষ্ঠানে দেশি-বিদেশি শিল্পীদের পরিবেশনা।

চট্টগ্রাম: দেশি-বিদেশি ৮০ শিল্পীর অংশগ্রহণে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) অনুষ্ঠিত হয়েছে হারমনি অব আর্টস সিজন টু।  

কালচারাল ক্লাবের উদ্যোগে অনলাইনে বৃহস্পতিবার (১৫ জুলাই) শুরু হয়ে শনিবার (১৭ জুলাই) শেষ হয় তিনদিনের এ আয়োজন।

করোনাকালে ক্যাম্পাস বন্ধ থাকায় শিক্ষার্থীদের মাঝে যে একঘেয়েমি ভর করেছিলো, তা থেকে ক্ষণিকের মুক্তি দেওয়ার প্রয়াসে গত বছর থেকে এ অনুষ্ঠানের আয়োজন করে আসছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি কালচারাল ক্লাব। সবাইকে সুস্থ ধারার বিনোদনে মাতিয়ে তুলতে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিদিন রাত আটটা থেকে প্রিমিয়ার করা হয় শিল্পের এই ঐকতান।  

একক ও কোরাস গান, নাচ, আবৃত্তি, যন্ত্রসঙ্গীত শিল্পের বিভিন্ন ধারা এসে মিশেছিল ইডিইউর এই আয়োজনে। শিল্পীরা ঘরে বসেই নিজেদের পারফর্মেন্সের অডিও-ভিজুয়াল ধারণ করে পাঠান।

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি কালচারাল ক্লাব ছাড়া এতে অংশগ্রহণ করেছে দেশের আরো ৬টি বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন। এগুলো হলো- ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথ ইউনিভার্সিটি, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

এছাড়া একক পরিবেশনায় বাংলাদেশি শিল্পীদের পাশাপাশি ছিলেন বিদেশিও। তারা হলেন- তুরস্কের আইগুল গেলার, এলিফ সুদানাজ সিলন, এমের ক্যান ডেমির। বাংলাদেশের শিল্পীরা হলেন- পার্থ প্রতিম মহাজন, শোভন দাস, এলিট দাস গুপ্ত, আরজিতা সেন চৌধুরী, টিউন গ্যারেজ ও সাদমান সায়েদ। এতে আরও পারফর্ম করেন ইডিইউর প্রভাষক ও কালচারাল ক্লাবের অ্যাডভাইজর মাসকি চৌধুরী সূর্য।

অনুষ্ঠান আয়োজনের সার্বিক দায়িত্বে ছিলেন কালচারাল ক্লাবের প্রেসিডেন্ট নাজমুছ ছাকিব জয়, ভাইস প্রেসিডেন্ট প্রশান্ত ভৌমিক, জেনারেল সেক্রেটারি আকাশ বড়ুয়া, প্রোগ্রাম কো-অর্ডিনেটর মোহাম্মদ উল্যাহ্ ফারহান, জয়েন্ট সেক্রেটারি ইরফান নাঈম চৌধুরী, সদস্য সিয়াম সাজনান চৌধুরী, সাজিদ হোসেন, সাজিদ হোসেন, রাজবীর আকাশ, নাফিসা রুম্মান সাউদা, জারিন সাদাফ বর্ণ, সীমা চক্রবর্তী, মোহাম্মদ সাফা, নির্ঝর সেন (সূর্য), উপম চৌধুরী, নাইমুল হামিম প্রমুখ। এছাড়া অনুষ্ঠানের মিডিয়া পার্টনার হিসেবে ছিলো কালার এফএম ১০১.৬।

তিনদিনের এই সফল আয়োজনের জন্য কালচারাল ক্লাবের সবাইকে সাধুবাদ জানিয়েছেন ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান। তিনি বলেন, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি সবসময় শিক্ষার্থীদের মাঝে আন্তর্জাতিকতা ও বৈশ্বিক চেতনা ছড়িয়ে দিতে কাজ করে চলেছে। দেশের গণ্ডি পেরিয়ে ইডিইউর শিক্ষার্থীরা আজ আন্তর্জাতিক অঙ্গনে নিজেদের মেলে ধরছে। ইডিইউ কালচারাল ক্লাবের সাংস্কৃতিক অনুষ্ঠানে ভিনদেশের শিল্পীদের অংশগ্রহণ তারই সাক্ষ্য বহন করে। বর্তমান স্থবির সময়ে শিক্ষার্থীদের মাঝে প্রাণসঞ্চারে এ ধরনের অনুষ্ঠান আয়োজন ক্লাবের সদস্যদের সামাজিক দায়বদ্ধতা ও নেতৃত্বগুণের পরিচায়ক।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa