ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে জুলাইয়ে বেড়েছে সংক্রমণ ও মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
চট্টগ্রামে জুলাইয়ে বেড়েছে সংক্রমণ ও মৃত্যু প্রতীকী ছবি।

চট্টগ্রাম: চলতি জুলাই মাসে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ও মৃত্যু বেড়েছে। এই মাসেই সর্বোচ্চ সংক্রমণ ও মৃত্যুর রেকর্ড হয়েছে।

গত ১৮ দিনে চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছে ১২ হাজার ১৪৪ জন। মৃত্যুবরণ করেছে ১৩৪ জন।
 
সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত গত ১ থেকে ১৮ জুলাই পর্যন্ত তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, ১৮ দিনে ৩৬ হাজার ২৭০টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ৩৩ দশমিক ৪৮ শতাংশ। ১৪ জুলাই চট্টগ্রামে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড গড়ে। এইদিন আক্রান্ত হয় ১ হাজার তিন জন। এছাড়া ১৮ জুলাই (আজ) চট্টগ্রামে সর্বোচ্চ মৃত্যু হয়। এইদিন মৃত্যুবরণ করেছেন ১১ জন। গত ১৮ দিনে আক্রান্তদের মধ্যে ৪ হাজার ৪১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা এবং ৮ হাজার ১০৩ জন মহনগর এলাকার বাসিন্দা।  

চলতি জুলাই মাসের বাকি দিনগুলোতে সংক্রমণ বাড়ার আশঙ্কা প্রকাশ করেছেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, কোরবানির পশুর হাট ও বাড়ি ফেরা মানুষের কারণে সংক্রমণ বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়তে পারে। সুতরাং সর্বোচ্চ সতর্কতা নিয়ে চলাচল জরুরি। সেই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে চলা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে ৯৪৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ২ হাজার ৮৬২টি। সবচেয়ে বেশি সংক্রমণ পাওয়া যায় পটিয়া উপজেলায়, ৪৫ জন। এ ছাড়া রাউজান উপজেলায় ৪২ জন এবং বোয়ালখালী উপজেলায় ৪০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১ জনের মধ্যে ৯ জনই বিভিন্ন উপজেলা এলাকায় বাসিন্দা।  

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa