ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

বীর মুক্তিযোদ্ধাদের ঈদ উপহার দিলেন নাছির 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
বীর মুক্তিযোদ্ধাদের ঈদ উপহার দিলেন নাছির  ...

চট্টগ্রাম: মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ২৬০ জন বীরমুক্তিযোদ্ধাদের ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।  

শনিবার (১৭ জুলাই) দুপুরে দারুল ফজল মার্কেটে মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয়ে তিনি এসব উপহার সামগ্রী বিতরণ করেন।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আ জ ম নাছির উদ্দিন।  

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, বীর মুক্তিযোদ্ধারা কারও করুনার পাত্র নয়। বঙ্গবন্ধু কন্যা ক্ষমতায় আসার পর বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের কল্যাণে যথেষ্ট আন্তরিক বলেই মুক্তিযোদ্ধা ভাতা ১২ হাজার থেকে ২০ হাজার টাকায় উন্নীত করেছেন। দেশের সার্বিক উন্নয়নে তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।  

অনুষ্ঠানের প্রধান বক্তা হিসেবে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। বঙ্গবন্ধু কন্যা তাঁদের ‘বীর’ উপাধি দিয়ে প্রজ্ঞাপন জারি করেছেন। সমগ্র জাতি বীর মুক্তিযোদ্ধাদের প্রতি কৃতজ্ঞ।  আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানান দিতে নগরীতে একটি মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ অত্যন্ত গুরুত্বপূর্ণ। নগরীর নান্দনিক সৌন্দর্য্যমন্ডিত পতেঙ্গা বে-টার্মিনালের পরে সরকারী জায়গায় মহান মুক্তিযুদ্ধের স্মৃতিশৌধ করা গেলে নগর আরও দৃষ্টিনন্দন হবে।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদের সভাপতিত্বে ও সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় শ্রমিক লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শফর আলী। স্বাগত বক্তব্য রাখেন সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শহীদুল হক চৌধুরী সৈয়দ। থানা কমান্ডারদের পক্ষে বক্তব্য রাখেন আকবর শাহ থানার ডেপুটি কমান্ডার মো. নূর উদ্দিন।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
এমএম/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa