ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

এপিক প্রোপার্টিজের বিরুদ্ধে পাহাড় কাটার অভিযোগ, ৩ শ্রমিক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
এপিক প্রোপার্টিজের বিরুদ্ধে পাহাড় কাটার অভিযোগ, ৩ শ্রমিক আটক ...

চট্টগ্রাম: নগরে অপরিকল্পিতভাবে পাহাড় কাটার অভিযোগ উঠেছে আবাসন কোম্পানি এপিক প্রোপার্টিজের বিরুদ্ধে। এ ঘটনায় প্রতিষ্ঠানটির ৩ শ্রমিককে আটক করেছে চকবাজার থানা পুলিশ।

 

শনিবার (১৭ জুলাই) বিকেলে চকবাজার থানার পার্সিভ হিল এলাকা থেকে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর।  

তিনি বাংলানিউজকে বলেন, পাহাড় কাটছে এমন খবরের ভিত্তিতে ঘটনাস্থল থেকে তিনি শ্রমিককে আটক করা হয়। তাদেরকে পরিবেশ অধিদফতরের হাতে সোপর্দ করেছি। তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।  

জানা গেছে, আবাসন নির্মাণকারী প্রতিষ্ঠান এপিক প্রোপার্টিজ পার্সিভ হিল এলাকায় এপিক ভুঁইয়া ইম্পেরিয়াম নামে ১২ তলা একটি ভবন নির্মাণের উদ্যোগ নেয়। ভবনটি নির্মাণের জন্য কয়েকমাস ধরে গোপনে পাহাড় কাটতে থাকে প্রতিষ্ঠানটি। গত ১০ মার্চ পাহাড় কাটার বিষয়টি নিয়ে পরিবেশ অধিদফতর, চট্টগ্রাম কার্যালয়ে লিখিত অভিযোগ দেয় বিটিআই হিলক্রেস্ট ওনার্স অ্যাসোসিয়েশন নামে একটি সংগঠন।  

আবাসিক এলাকার বাসিন্দা মোহাম্মদ ওসমান চৌধুরী বাংলানিউজকে বলেন, আবাসন কোম্পানিটি বেশ কয়েকমাস ধরে পাহাড় কাটছিল। এ ব্যাপারে পরিবেশ অধিদফতর চট্টগ্রামে একটি অভিযোগও দেওয়া হয়। এরপরও পাহাড় কাটা থামানো যায়নি প্রতিষ্ঠানটি।   

এ ব্যাপারে এপিক প্রোপার্টিজের পরিচালক আনোয়ার হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে কোনো সাড়া মেলেনি।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa