ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

টিসিবির ট্রাকসেলের সয়াবিন দোকানে, ১২ লিটারে ৩০ হাজার জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
টিসিবির ট্রাকসেলের সয়াবিন দোকানে, ১২ লিটারে ৩০ হাজার জরিমানা টিসিবির ট্রাকসেলের সয়াবিন দোকান থেকে জব্দ

চট্টগ্রাম: রাষ্ট্রায়ত্ত ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ট্রাকসেলের সয়াবিন তেল দোকান থেকে জব্দ করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তারা।  

শুক্রবার (১৬ জুলাই) নগরের পাঠানপাড়া এলাকার সৈয়দ স্টোর থেকে ১২ লিটার তেলের ৬টি প্লাস্টিক বোতল জব্দ করে ৩০ হাজার টাকা জরিমানা করেন তারা।

 

এ‌পি‌বিএন-৯ এর সহায়তায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান। অভিযানে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় ৯৬ হাজার টাকা প্রশাস‌নিক জ‌রিমানাসহ মেয়া‌দোত্তীর্ণ খাদ্যপণ্য, অননু‌মো‌দিত রং, মেয়া‌দোত্তীর্ণ ওষুধ ধ্বংস করা হয়েছে।  

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে জানান, নিউ চিটাগং স্টোরকে মেয়াদোত্তীর্ণ আটা ও ময়দা বিক্রির জন্য সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জরিমানাসহ ৬৪ কে‌জি আটা ও ময়দা ধ্বংস করা হয়। মা ডিপার্টমেন্টাল স্টোর‌কে মেয়া‌দোত্তীর্ণ দুধ, দই, মি‌ষ্টি সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জ‌রিমানাসহ ব‌র্ণিত খাদ্যপণ্য ধ্বংস করা হয়।

কামরাবাদ এলাকার আবদুল্লাহ্ মে‌ডি‌সিন প‌য়েন্ট‌কে অননু‌মো‌দিত, মেয়া‌দোত্তীর্ণ ও মেয়াদবিহীন কাটা ওষুধ বিক্রির জন্য রাখায় ১০ হাজার টাকা জ‌রিমানাসহ ব‌র্ণিত ওষুধ ধ্বংস করা হয়। জাহাঙ্গী‌রের মসলার দোকান‌কে মূল্য তা‌লিকা প্রদর্শন না করায় ১ হাজার জরিমানাসহ সতর্ক করা হয়। মুন্সী ফুডস‌কে কেক উৎপাদ‌নে ছাপানো নিউজপ্রিন্ট ব্যবহার, খাবার মে‌ঝে‌তে রাখায় ৩৫ হাজার জ‌রিমানাসহ ৬০ কেজি কেক ধ্বংস করা হয়।

বাজারসমূহ প‌রিদর্শনকা‌লে ক্রেতা-বি‌ক্রেতা‌দের মাস্ক প‌রে নিরাপদ শারী‌রিক দূরত্ব বজায় রাখার এবং কেনাকাটায় প্রতা‌রিত হ‌লে হট লাইন নম্বরে (১৬১২১) অ‌ভি‌যোগ জানা‌তে অনু‌রোধ জানানো হয়।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa