ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

‘চট্টগ্রামের মানুষ না চাইলে সিআরবিতে নতুন হাসপাতাল হবে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
‘চট্টগ্রামের মানুষ না চাইলে সিআরবিতে নতুন হাসপাতাল হবে না’ সিআরবিতে ৫০০ শয্যার হাসপাতালের সাইনবোর্ড। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: মাননীয় প্রধানমন্ত্রী প্রাকৃতিক পরিবেশ সুরক্ষা ও বৃক্ষরোপণে আন্তরিক উল্লেখ করে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেছেন, বঙ্গবন্ধু কন্যার সঙ্গে সিআরবি নিয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কথা হয়েছে। এরপর প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া আমাদের বলেছেন, প্রধানমন্ত্রী জানিয়েছেন চট্টগ্রামের মানুষ না চাইলে সিআরবিতে নতুন হাসপাতাল হবে না।

 

বৃহস্পতিবার (১৫ জুলাই) রাত সাড়ে ৮টায় বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন মফিজুর রহমান।  

তিনি বলেন, নগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতারা সরেজমিন সিআরবির প্রস্তাবিত হাসপাতাল এলাকা পরিদর্শন করে বুধবার (১৪ জুলাই) চট্টগ্রাম সার্কিট হাউসে বসে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে কথা বলেন। তখন বিষয়টি নিয়ে কাদের ভাই প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করেন। এরপর প্রধানমন্ত্রীর অভিমত ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া আমাদের জানিয়ে দেন।   
 
মফিজুর রহমান বলেন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আগে সিআরবি এলাকাকে হেরিটেজ ঘোষণা করেছিল। সেখানে কোনো বাণিজ্যিক বা নতুন স্থাপনা করা যাবে না। এ তথ্য পোপন করে অথবা ভুল তথ্য দিয়ে সিআরবি এলাকায় নতুন ৫০০ শয্যার হাসপাতাল ও ১০০ আসনের মেডিক্যাল কলেজ তৈরির উদ্যোগ নেওয়া হয়েছিল। সিআরবির বাইরে চট্টগ্রামে বড় হাসপাতাল করার মতো অনেক জায়গা আছে।  

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa