ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

প্রতিবন্ধীদের হুইল চেয়ার দিয়ে সেঞ্চুরি আলী তানভিরের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
প্রতিবন্ধীদের হুইল চেয়ার দিয়ে সেঞ্চুরি আলী তানভিরের উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজের উপস্থিতিতে চেয়ারগুলো দেওয়া হয়।

চট্টগ্রাম: করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। তখনই বাড়ি ফেরেন প্রতিবন্ধীদের বন্ধু খ্যাত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইংরেজি বিভাগের ছাত্র আলী তানভির।

দুই বছরে নিজের আর মানুষের সহযোগিতা নিয়ে ১০০ প্রতিবন্ধীর হাতে তুলে দেন স্বপ্নের হুইল চেয়ার।  

চকরিয়া উপজেলার ভেওলা ইনিয়নের ১ নম্বর ওয়ার্ডে প্রতিবন্ধী আসমাকে উপহার দিয়েছেন হুইল চেয়ার। এ ছাড়াও ফারজানা নামের আরেক প্রতিবন্ধীকে হুইল চেয়ার দেওয়া হয়েছে। ফারুককে দেয়া হয়েছে ওয়াকিং ওয়ে। সেটার মাধ্যমে সে হাঁটতে শিখছে। করোনাকালে এমন ১০০ প্রতিবন্ধীকে সহায়তা দিয়েছেন তানভির। সঙ্গে তাদের দেওয়া হয়েছে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী। এখন আসমারা স্বপ্ন দেখে সুন্দর জীবনের।

বৃহস্পতিবার (১৫ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ১০০তম হুইলচেয়ার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ ছাড়াও ১০ সার্জিক্যাল চেয়ার, ৩টি হুইলচেয়ার, ২টি স্ট্যান্ডিং টেবল, ২ জোড়া সার্জিক্যাল জুতা, একটা কৃত্রিম পা ও একটা পরিবারকে স্বাবলম্বী করতে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজের উপস্থিতিতেই এ চেয়ারগুলো দেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে চবি ছাত্রলীগ নেতা আলী তানভির বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছুটি হওয়ার পর গ্রামের বাড়ি চলে আসি। এসে দেখি করোনা পরিস্থিতিতে গ্রামের মানুষ মানবেতর জীবনযাপন করছেন। বিশেষ করে প্রতিবন্ধী আর অসহায় বৃদ্ধরা। তাই এলাকার যুবকদের একত্রিত করে কিছু একটা করার সিদ্ধান্ত নেই। তখন থেকেই আমাদের ধারাবাহিক ছোট্ট এ প্রয়াস।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa