ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

অধ্যাপক ড. মোহাম্মদ আবু তাহেরকে চবিতে 'অবাঞ্ছিত' ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
অধ্যাপক ড. মোহাম্মদ আবু তাহেরকে চবিতে 'অবাঞ্ছিত' ঘোষণা ব্যবসায় প্রশাসন অনুষদ প্রাঙ্গণে ‘সাধারণ শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে আয়োজিত মানববন্ধন

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ আবু তাহেরকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেছে শিক্ষার্থীরা।  

বৃহস্পতিবার (১৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ প্রাঙ্গণে ‘সাধারণ শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে আয়োজিত মানববন্ধনে এ ঘোষণা দেন তারা।

 

এতে বক্তব্য দেন চবি শিক্ষার্থী মনির হোসেন। তিনি বলেন, আমাদের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার দায়িত্ব নেওয়ার পর থেকে অত্যন্ত সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছেন। করোনার মধ্যে অনেক শিক্ষার্থীকে সহযোগিতা করেছেন এবং করে যাচ্ছেন। এর মধ্যে অধ্যাপক আবু তাহেরের মতো কিছু দুর্নীতিবাজ শিক্ষক উপাচার্যের বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন মন্তব্য করেছেন। আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

দর্শন বিভাগের কফিল উদ্দীন বলেন, ঝুঁকিপূর্ণ ও পাহাড়ধসের আশঙ্কা থাকায় উপাচার্য বাংলোতে থাকেন না। ২০০৭ সাল থেকে কোনো উপাচার্য বাংলোতে নিয়মিত থাকেন না। এটি গণপূর্ত বিভাগে মতামত জানার জন্য পাঠানো হয়েছে। ইতিমধ্যে বিষয়টি ইউজিসিতে জানানো হয়েছে বলে আমরা জানি। তারপরও ইউজিসি সদস্য আবু তাহের উদ্দেশ্যপ্রণোদিতভাবে ড. শিরীণ আক্তারের ভাবমূর্তি নষ্ট করার জন্য বিভিন্ন বক্তব্য দিচ্ছেন।  

ইসলামিক স্টাডিজ বিভাগের শাহাব উদ্দীন বলেন, লোকমুখে শুনেছি প্রফেসর আবু তাহের প্রতিজ্ঞা করেছেন- প্রফেসর ড. শিরীণ আক্তারকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বিতাড়িত করে নিজেই ভিসি হবেন। তাই এমন মিথ্যা ও ভিত্তিহীন মন্তব্য করেছেন। আপনারা হয়তো জানেন প্রফেসর আবু তাহেরের আগের কর্মস্থল বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়। সেখানে কর্মরত থাকাকালে তার বিরুদ্ধে নানা দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে, যা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে তদন্ত করার জন্য বলা হয়েছে।

শিক্ষার্থীরা বলেন, বুধবার (১৪ জুলাই) চবি অধ্যাপক আবু তাহের গণমাধ্যমে দেওয়া এক বক্তব্যে চবি উপাচার্য ড. শিরীণ আখতারের বাড়ি ভাড়া নেওয়াকে অনিয়ম বলে আখ্যা দিয়েছেন। আমরা এ বক্তব্যের তীব্র নিন্দা জানাই।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa