ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ইসকনকে জঙ্গি বলায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
ইসকনকে জঙ্গি বলায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা প্রতীকী ছবি

চট্টগ্রাম: আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘকে (ইসকন) জঙ্গি বলায় ডিজিটাল নিরাপত্তা আইনে পাঁচলাইশ থানায় মামলা করা হয়েছে।  

বুধবার (১৪ জুলাই) রাতে থানায় মামলাটি করেন ইসকনের সেবাদাশ জুয়েল শীল।

মামলার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর।  

মামলায় আসামি করা হয়েছে- প্রবর্তক সংঘের সাধারণ সম্পাদক তিনকড়ি চক্রবর্তী, সহ-সভাপতি অধ্যাপক রণজিৎ দে’সহ অজ্ঞাত পরিচয়ের  ৪-৫ জনকে।

ইসকনের আইনজীবী অ্যাডভোকেট শুভাশীষ শর্মা বাংলানিউজকে বলেন, ইসকন ধর্মীয় সংগঠন। ধর্ম প্রচারের পাশাপাশি ইসকন ফুড ফর লাইফ, অনাথ ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা ব্যবস্থা, ধর্মীয় শাস্ত্রের জ্ঞান প্রচারসহ বিভিন্ন মানবিক ও ধর্মীয় কার্যক্রম পরিচালনা করছে। কিন্তু গত ২৬ জুন চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে প্রবর্তক সংঘের সাধারণ সম্পাদক তিনকড়ি চক্রবর্তীসহ অন্য কর্মকর্তারা ইসকনকে একটি জঙ্গি সংগঠন এবং তাহারা সাধুবেশে জঙ্গি তৎপরতা চালায় বলে উল্লেখ করেন। যা বিভিন্ন গণমাধ্যমসহ ডিজিটাল মাধ্যমে প্রচার হয়। ধর্ম প্রচারের সংগঠন ইসকনকে জঙ্গি সংগঠন আখ্যায়িত করাসহ বিভিন্ন মানহানিকর শব্দ চয়ন ও লিখিতভাবে প্রচারে সংগঠনের ভাবমূর্তি চরমভাবে বিনষ্ট হয়েছে। যা বিভিন্ন মিডিয়ায় বহুল প্রচার ও শেয়ারের মাধ্যমে ভাইরাল হওয়ার কারণে বিশ্বের লাখো কোটি ভক্ত অনুরাগীর হৃদয়ে ও ধর্মীয় অনুভূতিতে মারাত্মক আঘাত হেনেছে। মামলায় ডিজিটাল সিকিউরিটি আইনের ২৫(২), ২৮(২), ২৯(১), ৩১(২) ও ৩৫ ধারা অন্তর্ভুক্ত করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘন্টা, জুলাই ১৫, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa