ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
চট্টগ্রামে অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু ফাইল ছবি।

চট্টগ্রাম: চট্টগ্রাম থেকে দূরপাল্লার ট্রেন চলাচল শুরু হয়েছে। মোট ১২টি ট্রেন চলাচল করবে।

যার মধ্যে ৮টি আন্তঃনগর, ৪টি মেইল ট্রেন।  

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল ৭টা থেকে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয় ট্রেন চলাচল। সুবর্ণ এক্সপ্রেস, বিজয়, পাহাড়ীকা, সাগরিকা ও কর্ণফুলী এক্সপ্রেস আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে। কোরবানির ঈদ সামনে রেখে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে ঘরমুখো মানুষের ভিড় পরিলক্ষিত হয়েছে।  

রেলওয়ে সূত্র জানায়, সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে নির্ধারিত আসনের চেয়ে অর্ধেক যাত্রী নিয়ে যাত্রা শুরু করেছে সুবর্ণ এক্সপ্রেস। যার নির্ধারিত আসন সংখ্যা ছিল ৮০৯টি। সেই ট্রেনটি ৪৫০ জন যাত্রী নিয়ে গন্তব্যে গেছে। এছাড়া বিজয় ট্রেনের আসন সংখ্যা ৬৬০টি। টিকেট বিক্রি হয়েছে ৩৩০টি। পাহাড়ীকা ট্রেনে আসন সংখ্যা ৬২৬টি। টিকেট বিক্রি হয়েছে ৩২৭টি। মহানগর গোধুলী ট্রেনে আসন সংখ্যা ৭০৯টি। এ ট্রেনের টিকেট বিক্রি হয়েছে ২৮৪টি।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন মাস্টার জাফর আলম বাংলানিউজকে বলেন, সকাল থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে। চট্টগ্রাম থেকে মোট ১২টি ট্রেন চলাচল করবে। এর মধ্যে ৮টি আন্তঃনগর ও ৪টি মেইল ট্রেন। স্বাস্থ্যবিধি মেনে পাশের আসন ফাঁকা রেখে প্রতি আসন বিক্রি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, জুলাই ১৫, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa