ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

২৫০ পরিবহন শ্রমিককে ত্রাণ দিল জেলা প্রশাসন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
২৫০ পরিবহন শ্রমিককে ত্রাণ দিল জেলা প্রশাসন জেলা প্রশাসনের ত্রাণ বিতরণ অনুষ্ঠান

চট্টগ্রাম: নগরের সড়ক পরিবহন খাতের ২৫৪ শ্রমিককে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী (ত্রাণ) দেওয়া হয়েছে।  

সোমবার (১২ জুলাই) বিকেল ৪টায় নগরের এমএ আজিজ স্টেডিয়ামসংলগ্ন জিমনেসিয়াম হলে এসব উপহার সামগ্রী বিতরণ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান।

 

প্রতি প্যাকেট উপহার সামগ্রীর মধ্যে ছিল- ৭ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ কেজি লবণ, ২ লিটার সয়াবিন তেল ও ১টিঁ সাবান।  

প্রধান অতিথি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, বৈশ্বিক মহামারি করোনার কারণে যে কয়েকটি খাত ক্ষতির সম্মুখীন হয়েছে তন্মধ্যে পরিবহন একটি। এ সময়ে একদিকে জীবন বাঁচানো, অন্যদিকে জীবিকা ঠিক রাখা অত্যন্ত কঠিন হয়ে উঠেছে। সারাবিশ্ব খুব খারাপ সময় অতিক্রম করছে। জীবদ্দশায় অতীতে কেউ এ রকম কষ্টে পড়েনি। শিশু ও শিক্ষার্থীরা পর্যন্ত ঘরবন্দী হয়ে পড়েছে। করোনাভাইরাস এমন একটি শত্রু যার বিরুদ্ধে পৃথিবীর ৭০০ কোটি মানুষ লড়েও পারছে না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন মধ্যম আয়ের দেশে উন্নীত হচ্ছে ঠিক তখনই দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এরপরেও প্রবৃদ্ধি কমেনি, সরকারের উন্নয়ন থেমে থাকেনি।  

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, করোনা প্রতিরোধে মন্ত্রিপরিষদ ঘোষিত কঠোর লকডাউন চলাকালীন একেবারে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনবে ত্রাণের আওতায় আনা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় চট্টগ্রাম জেলা প্রশাসন রাত-দিন পরিশ্রম করে সমাজের দুস্থ, হতদরিদ্র ও অসচ্ছল মানুষের হাতে সরকার প্রদত্ত ত্রাণ ও নগদ অর্থ সহায়তা পৌঁছে দিচ্ছেন।  

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোছাম্মৎ সুমনী আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)  নাজমুল আহসান, এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা, নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরজাহান আক্তার সাথী, প্রতীক দত্ত, চট্টগ্রাম মহানগর সড়ক পরিবহন শ্রমিক লীগের সভাপতি মোহাম্মদ মিনহাজ ও সাধারণ সম্পাদক মো. কালিম শেখ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa