ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

করোনা: চট্টগ্রামে সংক্রমণের হার বেড়ে ৩৭ শতাংশ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
করোনা: চট্টগ্রামে সংক্রমণের হার বেড়ে ৩৭ শতাংশ  প্রতীকী ছবি।

চট্টগ্রাম: চট্টগ্রামে ক্রমেই বেড়ে চলেছে করোনায় মৃত্যু ও সংক্রমণ। ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৮২১ জন এবং মৃত্যুবরণ করেছেন ৯ জন।

নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ৩৭ দশমিক ৭৬ শতাংশ।  
  
সিভিল সার্জন কার্যালয়ের তথ্যানুযায়ী, ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয় ২ হাজার ১৭৪টি। এতে শনাক্ত হয় ৮২১ জন। এইদিন অ্যান্টিজেন টেস্ট করা হয় সবচেয়ে বেশি। শুধুমাত্র অ্যান্টিজেন টেস্টে ৬৬৩টি নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২২৮ জন।
 
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে দ্রুত পরীক্ষা হওয়ায় শনাক্তের প্রকৃত সংখ্যাও জানা সম্ভব হচ্ছে। এখন প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা টেস্ট করা যায়। সাধারণ মানুষকে করোনা পরীক্ষার আওতায় আনা গেলে সহজেই করোনা আক্রান্তের সঠিক সংখ্যা পাওয়া যাবে।  

এখন পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ৬৫ হাজার ৮২৯ জন। এদের মধ্যে উপজেলায় ১৫ হাজার ১৬৮ জন এবং মহানগরে ৫০ হাজার ৬৬১ জন। মোট মৃত্যু হয়েছে ৭৮০ জন। এর মধ্যে মহানগরে ৫০০ জন এবং উপজেলায় ২৮০ জন।  

বাংলাদেশ সময়: ০৯৫৬ ঘণ্টা, জুলাই ১২, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa