ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

শেষবারের মতো ত্রিপুরা পাড়ায় ইউএনও রুহুল আমিন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
শেষবারের মতো ত্রিপুরা পাড়ায় ইউএনও রুহুল আমিন  হাটহাজারীর ত্রিপুরা পাড়ার শিক্ষার্থীদের সঙ্গে ইউএনও রুহুল আমিন।

চট্টগ্রাম: হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের মনাই ত্রিপুরা পাড়া ও সোনাই ত্রিপুরা পাড়া। দুই বছর আগেও সেখানে জ্বলেনি শিক্ষার আলো।

ছিল না কোনো শিক্ষার সুযোগ।  

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে দায়িত্ব নেওয়ার পর রুহুল আমিন এ পাড়াগুলোর দুরবস্থার খবর নেন নিজেই। পরিদর্শন করেন সরেজমিন। তার প্রথম পদক্ষেপেই পাল্টে যায় ত্রিপুরা পাড়া। অবহেলিত শিশুদের মাঝে ছড়িয়ে পড়ে শিক্ষার আলো।

রোববার (১১ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে মনাই ত্রিপুরা পাড়া ও সোনাই ত্রিপুরা পাড়ায় শেষবারের মতো পরিদর্শন করেছেন ইউএনও রুহুল আমিন। এ সময় তিনি শিক্ষার্থীদের হাতে তুলে দেন শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ।

এ বিষয়ে জানতে চাইলে ইউএনও রুহুল আমিন বাংলানিউজকে বলেন, আজ (রোববার) বিকেলেই আমি হাটহাজারী ছাড়বো। দুই বছর আগে অক্লান্ত পরিশ্রম শুরু করেছিলাম এই দুই পল্লিতে। শেষ দিন দায়িত্ব হস্তান্তরের আগে আজ দুই পল্লির ১৫১ জন শিক্ষার্থীর হাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শিক্ষা বৃত্তি তুলে দিই আমি। কয়েকটি ভেন্যুতে একেবারে প্রাক প্রাথমিকের শিশু শিক্ষার্থী থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক পর্যন্ত সব শিক্ষার্থীকে দেওয়া হয়েছে এ বৃত্তি। লক্ষাধিক টাকার বৃত্তি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জুলাই ১১, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa