ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

এএসপি’র ‘স্যার’ সম্বোধনে অবাক রিকশাচালক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জুলাই ১০, ২০২১
এএসপি’র ‘স্যার’ সম্বোধনে অবাক রিকশাচালক  ...

চট্টগ্রাম: ষাটোর্ধ্বো মোতালেব মিয়া পেশায় একজন রিকশাচালক। পারিবারিক একটি সমস্যায় আইনগত সেবা নেওয়ার উদ্দেশ্যে এসেছিলেন রাউজান-রাঙ্গুনিয়া সার্কেলের দায়িত্বে নিয়োজিত সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. আনোয়ার হোসেন শামীমের অফিসে।

রাস্তাঘাটের তিক্ত অভিজ্ঞতায় এমনিতেই পুলিশ ভীতি তার, তবুও নিতান্ত বাধ্য হয়েই তার আজকের এই পুলিশের কাছে আসা। ওয়েটিং রুমে কিছুক্ষণ অপেক্ষা শেষে অফিসারের কক্ষে ঢুকতেই চমকে উঠেন তিনি। ‘স্যার প্লিজ বসুন, আপনাকে কিভাবে সহযোগিতা করতে পারি?’- নিজ কানকেও বিশ্বাস করাতে পারছেন না মোতালেব। তাকে স্যার সম্বোধন করছেন একজন এএসপি! এটি সত্যিই কি একজন ঊর্ধ্বতন পুলিশ অফিসারের মুখের ভাষা!

শুধু বৃদ্ধ মোতালেবই নন। এএসপির সুন্দর ব্যবহার আর সবাইকে সম্মান দিয়ে কথা বলার প্রশংসা সকলের মুখে। রিকশাওয়ালা থেকে শুরু করে সকল ছোট বড় পেশার মানুষকেই তিনি স্যার বলে সম্বোধন করেন।  

‘স্যার সম্বোধন’ প্রসঙ্গে জানতে চাইলে  কোন মন্তব্য করতে রাজি হননি সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. আনোয়ার হোসেন শামীম।  
তবে তিনি বলেন, আইজিপি মহোদয়ের দক্ষ নেতৃত্বে পুলিশ জনগণের আস্থার ঠিকানায় পরিণত হতে দ্রুত এগিয়ে যাচ্ছে। নিজের জায়গা থেকে সে লক্ষ্য বাস্তবায়নে যথাসাধ্য চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, জুলাই ১০, ২০২১
এমএম/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa